Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৯ সেপ্টেম্বর, ২০১৬ ০৬:১১
দুই পুত্র আর কুকুর ম্যাস্টিফকে নিয়ে ব্যস্ত মেসি
অনলাইন ডেস্ক
দুই পুত্র আর কুকুর ম্যাস্টিফকে নিয়ে ব্যস্ত মেসি

বার্সেলোনার জার্সিতে লিওনেল মেসির মাঠে নামা নিয়ে আশঙ্কা এখনও বিদ্যমান। তলপেটের ব্যথা নিয়েই বুধবার বার্সা তারকা প্র্যাক্টিসে নেমেছিলেন। তবে পুরো সময় তিনি মাঠে ছিলেন না। চিকিৎসকদের পরামর্শ মেনে মেসি এই মুহূর্তে অনুশীলনের ধকল খুব বেশি  নিচ্ছেন না। ম্যাচের ধকল শরীর কতটা নিতে পারবে, তার ওপরেই নির্ভর করছে ক্লাবের হয়ে মেসির আবার মাঠে ফেরার ভবিষ্যৎ।

মেসির চোট পরীক্ষা করে চিকিৎসকরা যে সিদ্ধান্তে উপনীত হয়েছেন, তাতে আতঙ্কের বিশেষ কোনও কারণ ধরা পড়েনি। দুই বছর আগে একই সমস্যায়  আক্রান্ত হয়েছিলেন সের্জিও বুস্কেৎস। পরে অস্ত্রোপচার করিয়ে তিনি সুস্থ হয়ে ওঠেন। বার্সেলোনার আর এক প্রাক্তন সতীর্থ কার্লেস পুয়োলও জানিয়েছেন, মেসির তলপেটে ব্যথা নিয়ে বিচলিত হওয়ার কারণ নেই। তিনি বলেছেন, ‘‘এটা এমন কোনও চোট নয় যার জন্য ফুটবল খেলা ব্যাহত হতে পারে। ’’ আরও বলেছেন, ‘‘একটা সময় আমিও একই সমস্যায় ভুগেছিলাম। তবে মেসির এখনই মাঠে না নেমে বিশ্রাম নেওয়া উচিত। সেটাই সকলের পক্ষে এই মুহূর্তে মঙ্গলজনক হবে। ’’

কিন্তু প্রশ্ন উঠছে, তাহলে কি শেষ পর্যন্ত বুস্কেৎসের মতো মেসিকেও সুস্থ হওয়ার জন্য অস্ত্রোপচার করাতে হবে? তা নিয়ে অবশ্য চিকিৎসকরা এখনও কোনও সিদ্ধান্তে আসেননি। ট্রেনিং সেশনে মেসিকে ব্যথা কমানোর জন্য কিছু বিশেষ ব্যায়াম করার নির্দেশ দেওয়া হয়েছে। সেই পরামর্শ মেনেই এগোচ্ছেন লিও।
 
চোট সারিয়ে ওঠার সাথে সাথে দুই পুত্র এবং ম্যাস্টিফ কুকুরকে নিয়ে সময় কাটাচ্ছেন লিও। এই কুকুরটি তার সঙ্গিনী আন্তোনেল্লার উপহার দেয়া। মেসির খুবই প্রিয়।  গত কয়েক বছরে অনেকবারই তার ছবি পোস্ট করেছেন।
 
বিডি-প্রতিদিন/তাফসীর

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow