Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১০ সেপ্টেম্বর, ২০১৬ ০৫:৪১
হার দিয়ে ক্যারিয়ারের সমাপ্তি দিলশানের
অনলাইন ডেস্ক
হার দিয়ে ক্যারিয়ারের সমাপ্তি দিলশানের

টেস্ট ও একদিনের ক্রিকেটকে বিদায় জানিয়েছেন আগেই। শুক্রবার টি-টোয়েন্টির শেষ ম্যাচ খেলতে নেমেছিলেন তিলকারত্নে দিলশান। কিন্তু দুর্ভাগ্য এই অলরাউন্ডারের। পরাজয় দিয়েই আন্তর্জাতিক ক্যারিয়ারের সমাপ্তি ঘটল তার।

অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচের শেষ টি-টোয়েন্টি ম্যাচে চার উইকেটে হেরেছে তার দল। প্রথমে ব্যাট করে এদিন ৯ উইকেটে ১২৮ রান সংগ্রহ করে স্বাগতিক শ্রীলঙ্কা। জবাবে ৬ উইকেট হারিয়ে ১৭.৫ ওভারেই ১৩০ রান তুলে ফেলে ডেভিড ওয়ার্নারের দল। এর ফলে ১৩ বল হাতে রেখেই জয় নিয়ে মাঠ ছাড়ে সফরকারীরা। সেইসঙ্গে প্রথম ম্যাচে জয় পাওয়া অস্ট্রেলিয়া ২-০ ব্যবধানে সিরিজ নিজেদের করে নেয়।

প্রেমাদাসা স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাট করে খুব বেশি সুবিধে করতে পারেনি দিনেশ চান্দিমালের দল। ডি সিলভা (৫০ বলে ৬২) ছাড়া বাকী ব্যাটসম্যানরা ছিলেন কেবলই আসা যাওয়ার মিছিলে। ক্যারিয়ারের শেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে দিলশান করেন এক রান। সিলভার পর দ্বিতীয় সর্বোচ্চ ২২ রান করেন উদ্বোধনী ব্যাটসম্যান কুশাল পেরেরা।

অস্ট্রেলিয়ার জেমস ফকনার ও অ্যাডাম জাম্পা উভয়ই তিনটি করে উইকেট লাভ করেন। জন হেস্টিংস দুটি ও মিশেল স্টার্ক ১ টি করে উইকেট লাভ করেন।

সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করে অস্ট্রেলিয়া। উদ্বোধনী জুটিতেই ৯৩ রান তুলেন ডেভিড ওয়ার্নার ও গ্ল্যান ম্যাক্সওয়েল। ওয়ার্নার ২৫ এবং ম্যাক্সওয়েল ৬৬ রান করে সাজঘরে ফিরে গেলেও অস্ট্রেলিয়াকে জয়ের বন্দরে পৌছে দিয়ে যান। তৃতীয় সর্বোচ্চ ১৪ রান করেন ম্যাথু ওয়েড। তবে দলের জয়ে ভূমিকা রাখায় ম্যাচ ও সিরিজ সেরার পুরুস্কার জিতেছেন গ্ল্যান ম্যাক্সওয়েল।

ব্যাট হাতে মাত্র ১ রান করে সাজঘরে ফিরে গেলেও বলহাতে ঠিকই শেষটাকে রাঙিয়ে নিলেন দিলশান। দুই ওভার বল করে মাত্র ৮ রানে তুলে নিয়েছেন অস্ট্রেলিয়ার ২ উইকেট। কিন্তু তাতেও পরাজয় এড়াতে পারেনি লঙ্কানরা। তবে জয় পরাজয় ছাপিয়ে শ্রীলঙ্কার প্রেমাদাসা স্টেডিয়ামে আগত দর্শকরা এটিকে মনে রাখবেন দিলশানের বিদায়ী দিন হিসেবেই!

বিডি প্রতিদিন/ ১০ সেপ্টেম্বর ২০১৬/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow