Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১১ সেপ্টেম্বর, ২০১৬ ০৩:৪১
শীর্ষস্থান হারালেন সাকিব
অনলাইন ডেস্ক
শীর্ষস্থান হারালেন সাকিব

টেস্টের পর এবার টি-টোয়েন্টিতে ক্রিকেটেও অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান হারালেন সাকিব আল হাসান। এক সময় ক্রিকেটের তিন সংস্করণের অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা সাকিব এখন কেবল ওয়ানডেতে এক নম্বরে।

সাকিব শীর্ষস্থান হারিয়েছেন অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েলের কাছে। শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাট হাতে দুর্দান্ত পারফর্ম করা ম্যাক্সওয়েল সর্বশেষ দুই ম্যাচে কোনো উইকেটের দেখা না পেলেও সাকিবকে হটিয়ে তিনি শীর্ষে উঠে এসেছেন। একই সঙ্গে তিন নম্বরে নেমে গেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি।
 
শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ক্যারিয়ারে প্রথমবার ওপেনিংয়ে নেমে ৬৫ বলে ১৪৫ রান করেন ম্যাক্সওয়েল। আর দ্বিতীয় ম্যাচে ২৯ বলে করেন ৬৬ রান। ফলে, অলরাউন্ডারের র‌্যাঙ্কিংয়ে তিন থেকে এক নম্বরে উঠে এসেছেন ম্যাক্সওয়েল।
 
ম্যাক্সওয়েলের রেটিং পয়েন্ট ৩৮৮। দুইয়ে থাকা সাকিবের রেটিং পয়েন্ট ৩৪৬। অন্যদিকে, ৩১৯ রেটিং পয়েন্ট নিয়ে তিনে অবস্থান করছেন আফ্রিদি।
 
প্রসঙ্গত, গত মার্চে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আর কোনো আন্তর্জাতিক টি-টোয়েন্টি না খেলায় রেটিং পয়েন্টে পিছিয়ে পড়েছেন সাকিব।

বিডি-প্রতিদিন/১০ সেপ্টেম্বর, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow