Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১১ সেপ্টেম্বর, ২০১৬ ১২:০১
নবাগত আলাভেসের কাছে বার্সার হার
অনলাইন ডেস্ক
নবাগত আলাভেসের কাছে বার্সার হার

নবাগত আলাভেসের কাছে ২-১ গোলের ব্যবধানে হেরে গেছে লা লিগার শিরোপাধারী বার্সেলোনা। আলাভেসের পক্ষে গোল দুটি করেন দেইভারসন ও ইবাই গোমেস।

বার্সেলোনার একমাত্র গোলটি জেরেমি মাথিউয়ের।

শনিবার লিওনেল মেসি, নেইমার, লুইস সুয়ারেস, আন্দ্রেস ইনিয়েস্তাদের নিয়ে গড়া শক্তিশালী দল নিয়েও হেরেছে লুইস এনরিকের শিষ্যরা।

খেলার ৩৯তম মিনিটে প্রথম গোলে করে এগিয়ে যায় আলাভেস। কিকোর অসাধারণ এক ক্রসে বার্সেলোনার গোলরক্ষক ইয়াসপার সিলেসেনকে পরাস্ত করেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার দেইভারসন।

দুই মিনিট পরে সমতা আনার সুযোগ আসে নেইমারের সামনে। এবার অল্পের জন্য লক্ষ্যে থাকেনি তার হেড। ৪৫তম মিনিটে ইভান রাকিতিচের শটও একটুর জন্য লক্ষ্যে যায়নি।

দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটেই সমতা ফেরায় বার্সেলোনা। নেইমারের কর্নার থেকে মাথিউয়ের দারুণ হেড আলাভেসের জালে ঢুকে যায়।

তিন মিনিট পর মাথিউ বার্সেলোনাকে এগিয়েও নিতে পারতেন। নেইমারের কর্নারে তার হেড আলাভেসের এক খেলোয়াড়ের গা লেগে থেমে গেলে সুবর্ণ সুযোগ আসে ফরাসি ডিফেন্ডারের সামনে। কিন্তু খুব কাছ থেকেও শট লক্ষ্যে রাখতে পারেননি তিনি।
৬০তম মিনিটে মেসি, চার মিনিট পর ইনিয়েস্তাকে মাঠে নামান এনরিকে। তাতে আক্রমণের ধার বাড়ে বার্সেলোনার। কিন্তু প্রতি আক্রমণে ৬৫তম মিনিটেই আবার এগিয়ে যায় অতিথিরা। কোনাকুনি শটে সিলাসেনকে পরাস্ত করেন গোমেস।

৬৭তম মিনিটে বার্সেলোনার হয়ে নিজের শততম ম্যাচে খেলতে নামেন সুয়ারেস।

আলাভেসের রক্ষণের ওপর দিয়ে ঝড় বয়ে যায় বাকি সময়ে। একের পর এক আক্রমণ গড়লেন মেসি-নেইমার-সুয়ারেসরা। কিন্তু দলটির রক্ষণ আর ভাঙা সম্ভব হয়নি বার্সেলোনার।

এই হারে ৬ পয়েন্ট নিয়ে আপাতত চতুর্থ স্থানে রয়েছে বার্সেলোনা।

বিডি প্রতিদিন/ ১০ সেপ্টেম্বর ২০১৬/ এনায়েত করিম

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow