Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১২ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:২৬
শ্রীলঙ্কায় শিরোপা বঞ্চিত বাংলাদেশের ইউল্যাব
অনলাইন ডেস্ক
শ্রীলঙ্কায় শিরোপা বঞ্চিত বাংলাদেশের ইউল্যাব

শ্রীলঙ্কার গলে রেড বুল ক্যাম্পাস ক্রিকেট ওয়ার্ল্ড ফাইনালে শ্রীলঙ্কার বিজনেস ম্যানেজমেন্ট স্কুলের (বিএমএস) কাছে ২৪ রানে হেরে শিরোপা বঞ্চিত হয়েছে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের (ইউল্যাব)। রোববার অসাধারণ নৈপুণ্য দেখিয়েও অল্পের জন্য শিরোপাটা ঘরে তুলতে পারেনি তারা।

এদিন গল আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে টস হেরে ব্যাট করতে নেমে রনিথা লিয়ানারাচ্চির মাত্র ২৭ বলে ছয় চার ও দুই ছক্কায় ৫২ রানের সুবাধে নির্ধারিত ২০ ওভারে নয় উইকেট হারিয়ে ১৯১ রান সংগ্রহ করে স্বাগতিক বিএমএস। ইউল্যাবের পক্ষে ২০ রানে তিন উইকেট নেন আরিফুর রহমান।

১৯২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় পাঁচ রানেই সাবিত হোসেনের উইকেট হারায় ইউল্যাব। তবে অধিনায়ক হাসানুজ্জামান (৩৯) ও অভিশেক মিত্রর (২৮) ৮৮ রানের জুটিতে দারুণভাবে ঘুরে দাঁড়ায় ইউল্যাব। কিন্তু এ জুটি ফিরে গেলে আর কেউই বড় জুটি গড়তে পারেনি। শেষ পর্যন্ত আট উইকেটে ১৬৭ রানেই থামে বাংলাদেশের ইনিংস। ফলে বিএমএস ২৪ রানের জয় পায়।

তবে চ্যাম্পিয়ন না হলেও পুরো টুর্নামেন্টে জুড়েই অসাধারণ নৈপুণ্য দেখায় বাংলাদেশ থেকে একমাত্র বিশ্ববিদ্যালয় হিসেবে এই টুর্নামেন্টে অংশ নেওয়া ইউল্যাব। অস্ট্রেলিয়ার ইউনিভার্সিটি অব সিডনি, দক্ষিণ আফ্রিকার ইউনিভার্সিটি অব প্রিটোরিয়া, পাকিস্তানের ইউনিভার্সিটি সেন্ট্রাল অব পাঞ্জাবের মতো দলকে হারিয়ে ফাইনালে উঠে দলটি।

উল্লেখ্য, ২০১৬ প্রাইভেট ইউনিভার্সিটি টি-টোয়েন্টি ক্রিকেটে চ্যাম্পিয়ন হওয়ার সুবাদে ক্যাম্পাসভিত্তিক এই টুর্নামেন্টে খেলার সুযোগ পেয়েছিল ইউল্যাব। ২০১২ সালেও এই টুর্নামেন্টে অংশ নিয়েছিল বিশ্ববিদ্যালয়টি।

বিডি প্রতিদিন/ ১২ সেপ্টেম্বর ২০১৬/ এনায়েত করিম

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow