Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর, ২০১৬ ১১:৪৮
এবার নারী ফুটবলারদের জন্য আট গাড়ি!
অনলাইন ডেস্ক
এবার নারী ফুটবলারদের জন্য আট গাড়ি!

এএফসি দলের বাছাইপর্বের প্রতিটি ম্যাচেই গ্যালারি ভর্তি দর্শকদের অকুণ্ঠ সমর্থন পেয়েছেন তারা। অথচ ঈদের ছুটিতে বাড়ি ফিরতে গিয়ে লোকাল বাসে ঝঞ্ঝাটের শিকার হন ইতিহাস গড়া বাংলাদেশের অনুর্ধ্ব-১৬ দলের কলসিন্দুরের নারী ফুটবলাররা।

এ ঘটনা থেকে শিক্ষা নিয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) অনুর্ধ্ব-১৬ নারী ফুটবলারদের ঢাকায় ফেরাতে মাইক্রোবাসসহ মোট আটটি গাড়ির ব্যবস্থা করেছে। ২৩ নারী ফুটবলারকে ঢাকায় আনতে প্রায় এক লাখ টাকা খরচ করতে হচ্ছে বাফুফেকে।

এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে চমক দেখিয়েছে বাংলাদেশের মেয়েরা। ইতিহাস গড়ে গ্রুপ পর্বের সবকটি ম্যাচ জিতে জায়গা করে নিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দল।

এত বড় অর্জনের পর মেয়েরা কলসিন্দুরে ফিরেছেন ঢাকা থেকে ধোবাউরাগামীর লোকাল বাসে। সঙ্গে ছিলো না কোন অভিভাবক বা বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কেউ। ঢাকা থেকে বাড়ি ফেরার পথে চরম ভোগান্তিরও শিকার হতে হয়েছে তাদের।

এ ঘটনায় দেশজুড়ে সমালোচনার ঝড় ওঠে। দেশকে সম্মান এনে দেয়া এ মেয়েদের অবহেলার অভিযোগ ওঠে বাফুফের বিরুদ্ধে। বিব্রতকর অবস্থায় পড়তে হয় দেশের ফুটবল নিয়ন্ত্রক সংস্থাকে। তবে নতুন করে যাতে আর অনাকাঙ্খিত ঘটনা না ঘটে তার জন্য সতর্ক ফুটবল ফেডারেশন।

বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ, ‘আমরা খেলোয়াড়দের জন্য মাইক্রোবাসের ব্যবস্থা করেছি, তারা এবার একা আসবে না। সঙ্গে তাদের অভিভাবক বা তাদের প্রতিনিধি থাকবে। আমরা এ সংক্রান্ত ব্যয় বহন করবো। ’

বাফুফের টনক নড়ায় দারুণ খুশি অনূর্ধ্ব-১৬ দলের গোলরক্ষক তাসলিমা, ‘আমরা কাল সকালে ঢাকা রওয়ানা দেবো। বাফুফেই আমাদের নিয়ে যাচ্ছে, শুনেছি মফিজ স্যার আমাদের সঙ্গে যাবেন। স্যার থাকলে আর কোনও সমস্যা হবে না। ’

আগামী বছর সেপ্টেম্বরে থাইল্যান্ডে অনুষ্ঠিত হতে যাওয়া আট জাতি টুর্নামেন্টের চূড়ান্ত পর্বে খেলতে শুক্রবার থেকেই ক্যাম্প শুরু করছে বাফুফে। সেই লক্ষ্যেই শুক্রবার থেকে বাফুফে ভবনে শুরু হতে যাওয়া ক্যাম্পে অনূর্ধ্ব-১৬ দলের মেয়েদের নিজ দায়িত্বে ফেরাচ্ছে বাফুফে।

 

বিডি-প্রতিদিন/তাফসীর

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow