Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর, ২০১৬ ১১:২০
একটি গোলের মূল্য ১ মিলিয়ন ইউরো!
অনলাইন ডেস্ক
একটি গোলের মূল্য ১ মিলিয়ন ইউরো!
আলভারো মোরাতা। ছবিঃ সংগৃহীত

একবার চিন্তা করে দেখুন তো, কোনো একটা ফুটবল ম্যাচে আপনি একটি গোল করলেন। আর সেই গোলেই আপনার দল জিতে গেল। কিন্তু আপনার দেয়া ওই একটিমাত্র গোলই আপনার দলকে এনে দিল ১ মিলিয়ন ইউরো! বাংলাদেশি মুদ্রায় যার মূল্য প্রায় ৮ কোটি ৮০ লাখ টাকারও বেশি! 

এ তো রীতিমতো লটারির মতো! কিন্তু ঠিক এমনটাই হয়েছে রিয়াল মাদ্রিদ আর ডি পর্তুগালের ম্যাচটিতে। বিশ্বকাপ ফাইনাল ম্যাচ হলে ভিন্ন কথা হত। কিন্তু এটা তেমনও নয়, বিশ্বকাপের তুলনায় খুবই সাধারণ মানের একটা ম্যাচ।

কিছুক্ষন আগে যে লটারির কথা বলছিলাম ঠিক এমনই লটারি রিয়াল মাদ্রিদকে এনে দিয়েছেন আলভারো মোরাতা। বুধবার চ্যাম্পিয়নস লিগের গ্রুপপর্বের ম্যাচে স্পোর্টিং ক্লাব ডি পর্তুগালের বিপক্ষে ড্র-ই যখন মনে হচ্ছিল নির্ধারিত ফল, সেই সময়, ৯৫ মিনিটে হেডে গোল করে দলকে জিতিয়েছেন রিয়ালেরই একাডেমিতে বেড়ে ওঠা এই স্প্যানিশ স্ট্রাইকার। তাতেই জিনেদিন জিদানের দলের পকেটে এল বাড়তি ১ মিলিয়ন ইউরো!

উয়েফা চ্যাম্পিয়নস লিগের অর্থকড়ির বণ্টনের নিয়মই এমন। এবার চ্যাম্পিয়নস লিগে গ্রুপ পর্বে কোনো ম্যাচ ড্র করলেই একটা দল পাবে ৫ লাখ ইউরো। আর জিতলে ক্লাবের ব্যাংক অ্যাকাউন্টে ঢুকবে আরও ১০ লাখ, অর্থাৎ ১.৫ মিলিয়ন বা ১৫ লাখ ইউরো। মোরাতার গোলটি তাই পয়েন্ট টেবিলে ৩ পয়েন্টের পাশাপাশি ক্লাবকে দিয়েছে বাড়তি ১ মিলিয়ন ইউরো। মোরাতা ওই গোলটি না করলে রিয়াল যে পেত ৫ লাখ ইউরো।

বলতে পারেন, এই নিয়ম তো সব জয়ী দলের ক্ষেত্রেই। শুধু রিয়ালের কথা কেন আসছে? আসছে রিয়ালের অবিশ্বাস্য নাটকীয়তায় জয়ের কারণে। ৮৮ মিনিট পর্যন্ত যেখানে মনে হচ্ছিল, ঘরের মাঠে ১-০ গোলের অঘটন দিয়েই শুরু হচ্ছে ১১ বারের চ্যাম্পিয়নস লিগ জয়ীদের, সেই দলই কি না শেষ মুহূর্তের ঝলকে জিতে গেল ম্যাচ! প্রথমে ৮৮ মিনিটে ক্রিস্টিয়ানো রোনালদো দুর্দান্ত ফ্রি কিক, এরপর ম্যাচের একেবারে শেষ প্রান্তে এসে মোরাতার ওই গোল। জয়, তিন পয়েন্ট, সঙ্গে ব্যাংক অ্যাকাউন্টে বাড়তি ১০ লাখ ইউরো!

তাহলে কিন্তু বলতে আর দ্বিধা নেই যে, জিদানের হাতে আর রোনালদো-মোরাতাদের পায়েই জাদুটা আছে।
সূত্র: মার্কা।

বিডি-প্রতিদিন/তাফসীর

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow