Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:০০
ব্রাজিল দলে ডাক পেলেন সিলভা
অনলাইন ডেস্ক
ব্রাজিল দলে ডাক পেলেন সিলভা

প্রায় বছরখানেক আন্তর্জাতিক অঙ্গনের বাইরে থাকার পরে পুনরায় জাতীয় দলে ডাক পেয়েছেন ব্রাজিলের সাবেক অধিনায়ক থিয়াগো সিলভা। আগামী মাসে বলিভিয়া ও ভেনিজুয়েলার বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের দুটি ম্যাচকে সামনে রেখে সিলভাকে ডাকা হয়েছে।

২০১৪ সালে ঘরের মাঠের বিশ্বকাপে সেলেসাওদের নেতৃত্ব দিয়েছেন প্যারিস সেইন্ট-জার্মেই অধিনায়ক সিলভা। কিন্তু ২০১৫ সালে কোপা আমেরিকায় প্যারাগুয়ের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে পরাজিত হবার পরেই তৎকালীন কোচ দুঙ্গার বিবেচনায় আর জায়গা ধরে রাখতে পারেননি।

সেন্ট্রাল ডিফেন্ডার সিলভা পুনরায় তার বর্তমান ক্লাব এসি মিলানের হয়ে লাইমলাইটে আসেন। গত মাসে রিও অলিম্পিকে তাকে খেলার ছাড়পত্র না দেয়ায় মিলানের ওপর বেশ চটেছেন সিলভা, যে ঘটনাটি নিয়ে বেশ সমালোচনাও হয়েছে।

রাশিয়ান বিশ্বকাপ বাছাইপর্বের নবম ও দশম ম্যাচকে সামনে রেখে ৩১ বছর বয়সী সিলভাকে সাথে নিয়ে ২৪ জনের দল ঘোষণা করেছেন ব্রাজিলের নতুন কোচ তিতে। টেবিলের শীর্ষে থাকা উরুগুয়ের থেকে মাত্র এক পয়েন্ট পিছিয়ে দক্ষিণ আমেরিকান বাছাইপর্বে দ্বিতীয় স্থানে রয়েছে পাঁচবারের বিশ্ব জয়ীরা।

আগামী ৭ সেপ্টেম্বর নাটালে বলিভিয়াকে আতিথ্য দেবার তিনদিন পরে ভেনিজুয়েলা সফরে যাবে তিতের শিষ্যরা। তিতের নিয়োগের পরে এ পর্যন্ত ব্রাজিল বাছাইপর্বে ইকুয়েডরকে ৩-০ গোলে ও কলম্বিয়াকে ২-১ গোলে পরাজিত করেছে।

স্কোয়াড :
গোলরক্ষক : এ্যালিসন, মুরালহা, ওয়েভারটন।
ডিফেন্ডার : মিরান্ডা, মারকুইনহোস, থিয়াগো সিলভা, জিল, ড্যানিয়েল আলভেস, ফাগনার, মার্সেলো, ফিলিপ লুইস।
মিডফিল্ডার : কাসেমিরো, রেনাটো অগাস্তো, পলিনহো, ওস্কার, উইলিয়ান, ফার্নান্দিনহো, লুকাস লিমা, গিউলিয়ানো, ফিলিপ কটিনহো।
স্ট্রাইকার : নেইমার, ডগলাস কস্তা, রবার্তো ফারমিনহো, গ্যাব্রিয়েল জেসাস।

বিডি প্রতিদিন/ ১৭ সেপ্টেম্বর ২০১৬/ এনায়েত করিম

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow