Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২০ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:১২
যেভাবে মিটলো জিম্বাবুয়ে ক্রিকেটারদের ক্ষোভ
অনলাইন ডেস্ক
যেভাবে মিটলো জিম্বাবুয়ে ক্রিকেটারদের ক্ষোভ

পাওনা ম্যাচ ফি ও নতুন চুক্তি না হওয়ায় জিম্বাবুয়ের ক্রিকেটারদের যে ক্ষোভের সৃষ্টি হয়েছিল অবশেষে তার অবসান হলো। দেশটির ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান উইলফ্রেড মুকোনডিয়া খেলোয়াড়দের নতুন চুক্তি ও পাওয়া পরিশোধের ঘোষণার পর এই ক্ষোভ প্রশমিত হয়।

জানা যায়, পাওনা ম্যাচ ফি  ও  নতুন চুক্তির দেখা না মেলায় জিম্বাবুয়ের ক্রিকেটাররা প্রতিবাদে অনুশীলন বয়কট করেছিল। কয়েক দিন এভাবে কাটানোর পর শেষ পর্যন্ত জিম্বাবুয়ে বোর্ডের সাথে একটি সমঝোতা হয়। খেলোয়াড়দের পাওনা মেটানো হবে। দেওয়া হবে নতুন চুক্তিও। এই প্রতিশ্রুতি নিয়ে ক্রিকেটাররা ফিরেছেন অনুশীলনে। কিন্তু কবে এই প্রতিশ্রুতি বাস্তবায়ন হবে তা জানা যায়নি।  

এরপর গত সপ্তাহে খবর হলো জিম্বাবুয়ের হারারে কেন্দ্রিক খেলোয়াড়রা তাদের প্রাপ্য বুঝে পাচ্ছেন না বলে অনুশীলন বয়কট করেছেন। সামনেই পাকিস্তান 'এ' দলের সাথে দেশের মাটিতে খেলা। তাই চলছিল প্র্যাকটিস। কিন্তু কেউ আর প্র্যাকটিসে যান না। এরপর আবার শ্রীলঙ্কার সাথে হোম সিরিজ। বোর্ড বিপাকে।  

এই অবস্থায় বোর্ডের চেয়ারম্যান উইলফ্রেড মুকোনডিয়ার সাথে বৈঠক বসেন ক্রিকেটাররা। গত শুক্রবার তাদের সেই দাবি মিটলো। উইলফ্রেড খেলোয়াড়দের জানালেন, পাওনা ম্যাচ ফি বুঝিয়ে দেওয়ার পরিকল্পনা করেছেন তিনি। তাতে আপাতত সমস্যা মিটলো বটে। কিন্তু সমস্যা আরও থেকে গেছে। জিম্বাবুয়ের এখন কোনো প্রধান কোচও নেই। দক্ষিণ আফ্রিকার সাবেক ফাস্ট বোলার মাখায়া এনটিনি অন্তবর্তীকালিন কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন। শোনা যায় সাবেক ফাস্ট বোলার হিথ স্ট্রিককে কোচ করতে চায় জিম্বাবুয়ে।  

বিডি-প্রতিদিন/২০ সেপ্টেম্বর, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow