Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২১ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:২৩
কোহলিকে হারিয়ে সেরা টেস্ট একাদশে সৌরভ!
অনলাইন ডেস্ক
কোহলিকে হারিয়ে সেরা টেস্ট একাদশে সৌরভ!

অস্ট্রেলিয়ার মাটিতে অধিনায়কের দায়িত্ব কাঁধে নিয়ে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। ২২ গজে ব্যাটিং দেখে মুগ্ধতার কথা আটকে রাখতে পারেনি ভিভ রিচার্ডস থেকে গ্যারি সোবার্সের ক্রিকেট কিংবদন্তিরা।

তাকেই আগামী এক দশক ভারতীয় টেস্টের ভবিষ্যৎ বলে মনে করেন বর্তমান কোচ অনিল কুম্বলেও। অথচ অস্ট্রেলিয়ার প্রকাশিত ভারতীয় সেরা টেস্ট একাদশে ঠাঁই হলো না সেই বিরাট কোহলির! বিশ্বাস না হলেও এটাই সত্যি৷

৫০ হাজার ক্রিকেট ভক্তদের ভোটের ভিত্তিতে ভারতের সর্বকালের সেরা টেস্ট দল বাছাই করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। সেখানে বিরাট কোহলির নাম না থাকলেও সেরা উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে জায়গা পেয়েছেন যার হাত টেস্টে অধিনায়কত্ব পাওয়া সেই মহেন্দ্র সিং ধোনি। ৯৩ শতাংশ ভোট পেয়ে বাকিদের অনেক পিছনে ফেলেছেন ক্যাপ্টেন কুল৷ সেরা ওপেনিং জুটি হিসেবে ৬৩ শতাংশ ভোটার বেছে নিয়েছেন সুনীল গাভাস্কর ও বীরেন্দ্র শেহবাগকে।

তিন নম্বরে দ্য ওয়াল খ্যাত রাহুল দ্রাবিড়। ৭৬ শতাংশ ভোট পেয়েছেন তিনি। এরপরেই ভক্তদের পছন্দ ক্রিকেট কিংবদন্তি শচীন টেন্ডুলকার। ৭৭ শতাংশ ভোটার তাকে ভোট দিয়েছেন।

৫ নম্বর ব্যাটসম্যানের জায়গা নিয়ে জোর লড়াই হয়েছে সৌরভ গাঙ্গুলি, ভিভিএস লক্ষ্মণ ও বিরাট কোহলির মধ্যে। এক্ষেত্রে সৌরভকে হারালেও লক্ষ্মণের কাছে হার মানেন কোহলি। ৬ নম্বর ব্যাটসম্যান হিসেবে আবার কোহলিকে হারিয়ে দেন সৌরভ। পরের অবস্থানটি জরিপে সবচেয়ে বেশি ভোট পাওয়া ধোনির হওয়ায় উজ্জ্বল ক্যারিয়ারের থাকা সত্ত্বেও সেরাদের তালিকায় স্থান পাওয়া হলো না কোহলির।

পেসার হিসেবে দলে রয়েছেন ৫৮ শতাংশ ভোট পেয়ে কপিল দেব এবং ৪৮ শতাংশ ভোট পেয়ে জাহির খান নির্বাচিত হয়েছেন। আর সেরা স্পিনারের তকমা গায়ে তুললেন টিম ইন্ডিয়ার বর্তমান কোচ অনিল কুম্বলে। তিনি ৭৫ শতাংশ ভোট পেয়েছেন। অন্যদিকে, ৪৪ শতাংশ ভোট পেয়ে অন্যদের থেকে এগিয়ে থেকে সেরা একাদশে জায়গা করে নিয়েছেন হরভজন সিং।

 

সূত্র: এনডিটিভি

 

বিডি-প্রতিদিন/২১ সেপ্টেম্বর, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow