Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২২ সেপ্টেম্বর, ২০১৬ ১০:৩৯
আতলেতিকোর সঙ্গে বার্সার ড্র
অনলাইন ডেস্ক
আতলেতিকোর সঙ্গে বার্সার ড্র

ন্যু ক্যাম্পে ইভান রাকিতিচের গোলে এগিয়ে থেকেও আতলেতিকোর ফরোয়ার্ড আনহেল কোরেয়ার গোলটি ঠেকাতে ব্যর্থ হওয়ায় ঘরের মাঠে আতলেতিকো মাদ্রিদের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে বার্সেলোনা। মৌসুমের শুরুতেই একটি হার এবং একটি ড্রয়ে বেশ পিছিয়ে পড়লো লা লিগার বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা।

 

মেসি-ইনিয়েস্তা-নেইমার-সুয়ারেজ-বুস্কেটসরা সম্মিলিত আক্রমণ চালিয়ে ৪১তম মিনিটে গোল দিয়ে এগিয়ে যায় বার্সা। এ সময় আন্দ্রেস ইনিয়েস্তার নিখুঁত একটি ক্রস থেকে বল পেয়ে দারুন হেড করেন ইভান রাকিতিচ। এই হেডটিই শেষ পর্যন্ত গিয়ে জড়িয়ে যায় অ্যাটলেটিকোর জালে।

রক্ষণভাগ সামলাতে ব্যস্ত থাকা অ্যাটলেটিকোও  সুযোগ বুঝে বেশ কয়েকবার আক্রমণ চালিয়েছে। তারপর ৪১তম মিনিটে গোল হজম করে সেটি পরিশোধে বেশ মরিয়া হয়ে ওঠে অ্যাটলেটিকো। যদিও প্রথমার্ধে কোনো গোলের দেখা পায়নি তারা।

বিরতির পর শুরু থেকেই আক্রমণে আসে অ্যাটলেটিকো। ৪৬তম মিনিটেই দারুণ সুযোগ তৈরি করে নেয় তারা। তবে বার্সা গোলরক্ষক টের স্টেগানকে ফাঁকি দিতে পারেননি অ্যাটলেটিকোর আন্তোনিও গ্রিজম্যান।

৫৯তম মিনিটে গিয়ে সবচেয়ে বড় ধাক্কাটি খায় স্বাগতিক বার্সা। এ সময় চোট পেয়ে মাঠ ছাড়তে বাধ্য হন দলটির আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। তার মাঠ ছাড়ার দুই মিনিটের মধ্যেই বার্সেলোনার জালে বল পাঠিয়ে সমতায় ফেরে অ্যাটলেটিকো।

জেরার্ড পিকের দুই পায়ের ফাঁক গলে আসা বল পেয়ে যায় মাত্র এক মিনিট আগে মাঠে নামা আতলেতিকোর ফরোয়ার্ড আনহেল কোরেয়া। দ্রুত এগিয়ে গিয়ে গড়ানো শটে বার্সার জালে বল জড়িয়ে দেন এই আর্জেন্টাইন স্ট্রাইকার। পোস্টে লেগে বল জড়ায় জালে। ফেরানোর চেষ্টাও করতে পারেননি টের স্টেগান।

এরপর নেইমার দু’বার দারুণ দুটি শট নিয়েছিলেন অ্যাটলেটিকোর পোস্ট লক্ষ্য করে; কিন্তু অ্যাটলেটিকো গোলরক্ষক ইয়ান ওবলাক দারুণ ক্ষিপ্রতায় ঠেকিয়ে দেন সেই দুটি শট। আরেকবার নেইমারের ফ্রি কিক থেকে ভেসে আসা বলে জেরার্ড পিকে হেড করলেও সেটা জাল খুঁজে পায়নি। ৮৮ মিনিটে দিয়েগো গোডিনের ফ্রি কিক কোনমতে কর্ণারের বিনিময়ে রক্ষা করেন বার্সা গোল রক্ষক টের স্টেগান।  

এই ড্রয়ে ৫ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে তিন নম্বরে নেমে গেছে বার্সেলোনা। ৯ পয়েন্ট নিয়ে চার নম্বরে রয়েছে অ্যাটলেটিকো। একই দিন ঘরের মাঠে ভিয়ারিয়ালের সঙ্গে ড্র করা রিয়াল মাদ্রিদ ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষেই রইল। ১১ পয়েন্ট নিয়ে দুই নম্বরে উঠেছে সেভিয়া।

বিডি-প্রতিদিন/ ২২ সেপ্টেম্বর, ২০১৬/ এনায়েত করিম 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow