Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২৫ সেপ্টেম্বর, ২০১৬ ০৮:৪৪
ড্র করেও বার্সাকে টপকে শীর্ষে রিয়াল
অনলাইন ডেস্ক
ড্র করেও বার্সাকে টপকে শীর্ষে রিয়াল
করিম বেনজেমা

হঠাৎ যেন নিজেদের পথ হারিয়ে ফেলেছে রিয়াল মাদ্রিদ। ক্লাবের ইতিহাসে লিগে টানা সর্বোচ্চ ম্যাচ জয়ের রেকর্ড গড়ার পর যেন নিজেদের খুজে পাচ্ছেনা তারা।

লা লিগায় টানা দ্বিতীয় ম্যাচে পয়েন্ট খুইয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা।

লিগে টানা ১৬ ম্যাচ জয়ের রেকর্ড গড়ার পর গত বুধবার ভিয়ারিয়ালের সঙ্গে ঘরের মাঠে ১-১ গোলে ড্র করেছিল জিদানের দল। শনিবার রাতে লাস পালমাসের বিপক্ষে দুবার এগিয়ে গিয়েও শেষে ২-২ গোলে ড্র করে ফিরেছে রিয়াল। অবশ্য এই ম্যাচে ড্র করেও খুব বেশি ক্ষতি হয়নি রিয়াল মাদ্রিদের।  হোঁচট খেলেও পয়েন্ট টেবিলের সবার উপরে রয়েছে এখন রিয়াল মাদ্রিদ।  

এই ম্যাচের আগে স্পোর্তিং গিহনের জালে গোল উৎসব করে শীর্ষস্থান দখল করেছিল বার্সেলোনা। ওই ম্যাচে ৫-০ তে জেতা বার্সেলোনার পয়েন্ট ১৩। শীর্ষে ফেরা রিয়ালের পয়েন্ট ১৪।

প্রতিপক্ষের মাঠে শুরু থেকেই আক্রমণাত্মক খেলা রিয়াল প্রথম ২০ মিনিটে বেশ কয়েকটি ভালো সুযোগ তৈরি করে। অষ্টম মিনিটে আলভারো মোরাতার হেড কর্নারের বিনিময়ে ঠেকান গোলরক্ষক। দ্বাদশ মিনিটে স্প্যানিশ এই স্ট্রাইকারের শট ডিফেন্ডার দাভিদ গার্সিয়ার হাতে লাগলে পেনাল্টির জোরালো আবেদন করে রিয়ালের খেলোয়াড়রা; তবে রেফারির সাড়া মেলেনি। পঞ্চদশ মিনিটে দূরপাল্লার শটে চেষ্টা করেছিলেন রোনালদো; তবে একটুর জন্য সেটা লক্ষ্যভ্রষ্ট হয়।

৩৩তম মিনিটে অবশেষে গোলের দেখা পায় রিয়াল। স্পেনের ডিফেন্ডার নাচো ফের্নানদেসের শট গোলরক্ষক ভারাস ঠেকিয়ে দিলেও বিপদমুক্ত করতে পারেননি। ফিরতি বল হেডে জালে জড়ান স্পেনের তরুণ মিডফিল্ডার মার্কো আসেনসিও।

এগিয়ে যাওয়ার স্বস্তি অবশ্য বেশিক্ষণ থাকেনি রিয়ালের। বাঁ দিক থেকে পালমাসের স্প্যানিশ মিডফিল্ডার মোমোর ক্রস রাফায়েল ভারানে হেডে ঠেকানোর চেষ্টা করেছিলেন, কিন্তু তার মাথা হয়ে বল পেয়ে যান ফাঁকায় দাঁড়ানো আরেক স্প্যানিশ মিডফিল্ডার তানা। ঠাণ্ডা মাথায় বল নিয়ন্ত্রণে নিয়ে গোলরক্ষক কিকো কাসিয়াকে পরাস্ত করেন তিনি।

আক্রমণের ধার বাড়াতে ৬৪তম মিনিটে গোলদাতা মিডফিল্ডার আসেনসিওকে বসিয়ে স্ট্রাইকার করিম বেনজেমাকে নামান কোচ। আস্থার প্রতিদান দিতে দেরি করেননি ফরাসি তারকা। ৬৭তম মিনিটে রোনালদোর শট গোলরক্ষক ঠেকিয়ে দিলে ফিরতি বল জালে পাঠিয়ে দেন বেনজেমা।

৮৫তম মিনিটে আবারও রিয়াল সমর্থকদের হতবাক করে দিয়ে সমতায় ফেরে পালমাস। দুরূহ কোণ থেকে আর্জেন্টাইন ফরোয়ার্ড সের্হিও আরুজোর শট গোলরক্ষক কাসিয়া ঠেকালেও বিপদমুক্ত করতে পারেননি। গোলের মুখে চলে যাওয়া ফিরতি বল আলতো টোকায় ভিতরে ঠেলে দেন।

যোগ করা সময়ে ছয় গজ বক্সের মধ্যে ফাঁকায় বল পেয়েও বেনজেমা লক্ষভেদে ব্যর্থ হলে পয়েন্ট হারানোর হতাশায় মাঠ ছাড়তে হয় প্রতিযোগিতার সফলতম দলটিকে।

বিডি-প্রতিদিন/২৫ সেপ্টেম্বর, ২০১৬/তাফসীর

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow