২৫ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:২৮

তামিমের পর মাহমুদুল্লাহর অর্ধশত

অনলাইন ডেস্ক

তামিমের পর মাহমুদুল্লাহর অর্ধশত

ফাইল ছবি

তামিম ইকবালের পর এবার ৬২ রানে সাজঘরে ফিরেছেন মাহমুদুল্লাহ রিয়াদ। বর্তমানে ক্রিজে আছেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। এর আগে, শতক থেকে ২০ দূরে থেকে সাজঘরে ফিরেন তামিম।

রবিবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং বেছে নেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। কিন্তু ইনিংসের শুরুতেই শূন্য রানে ফিরে যান সৌম্য সরকার। দৌলত জাদরানের বল পুল করতে গিয়ে মিডউইকেটে সহজ ক্যাচ দেন বাঁহাতি এই উদ্বোধনী ব্যাটসম্যান। তবে ইমরুল কায়েসকে নিয়ে শুরুর ধাক্কা ভালোভাবেই সামাল দেন তামিম। ৮৪ রানের পার্টনারশীপ গড়ার পর মোহাম্মদ নবীর বলে ৩৭ রানে ফেরেন ইমরুল। এরপর রিয়াদকে নিয়ে দলীয় স্কোরে শতরান যোগ করেন তিনি।

আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডেতে অন্যপ্রান্ত থেকে দু'জন সতীর্থ ফিরে গেলেও সাললীল ব্যাটিং করেছেন তামিম ইমবাল। টাইগার এই ড্যাশিং ওপেনারের অর্ধশতকের ওপর ভর করে শতরান পার করে বাংলাদেশ। টাইগার ওপেনারের সামনে সেঞ্চুরি হাঁকানোর সুযোগ ছিল। তবে ৮০ রানে আউট হওয়ায় সেটা সম্ভব হয়নি। এরপর ঝড়ো ব্যাটিং করে ইনিংস বড় করতে থাকেন রিয়াদ। তামিমের মতো তিনিও বেশি দূর যেতে পারেননি। ২ ছক্কা ও ৫ চারে ৭৩ বলে ৬২ রানে থাকেন নির্ভরযোগ্য এই টাইগার মিডলঅর্ডার ব্যাটসম্যান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪১ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ২০৪ রান।

এদিকে, রবিবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে প্রথম ১৫ রান সংগ্রহের মাধ্যমে প্রথম বাংলাদেশি হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ৯ হাজার রান করে মাইলফলক স্পর্শ করেছেন তামিম। তামিমের পর ৮৩২৪ রান নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তৃতীয় স্থানে থাকা মুশফিকুর রহিমের রান ৭২৭৩। এরপর আছেন মোহাম্মদ আশরাফুল (৬৬৫৫) ও হাবিবুল বাশার (৫১৯৪)।

বিডি-প্রতিদিন/২৫ সেপ্টেম্বর, ২০১৬/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর