Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২৫ সেপ্টেম্বর, ২০১৬ ১৯:৪১
গোল উৎসবের ম্যাচে শেখ জামালের জয়
শাহ্ দিদার আলম নবেল, সিলেট
গোল উৎসবের ম্যাচে শেখ জামালের জয়

দেশের সবচেয়ে বড় ফুটবল আসরের সিলেট পর্ব শুরু হয়েছে গোল উৎসবে। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) রবিবার বিকালে সিলেট জেলা স্টেডিয়ামে ব্রাদার্স ইউনিয়নকে ৫-৪ গোলে হারিয়ে এ পর্বে শুভ সূচনা করেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

এ জয়ের ফলে আবাহনীকে টপকে পয়েন্ট তালিকার শীর্ষস্থানে চলে এসেছে শেখ জামাল।

গোল উৎসবের এই ম্যাচে শেখ জামাল ও ব্রাদার্সের দুই বিদেশি ফরোয়ার্ড করেছেন দু'টি করে গোল। জামালের পক্ষে ওয়েডসন আনসেলমি এবং ব্রাদার্সের হয়ে কোওচা কিংসলে করেছেন দু'টি করে গোল। এছাড়া জামালের আরও দুই বিদেশি ডারবো ল্যান্ডিং ও এমেকা ডারলিংটন ছাড়াও গোল পেয়েছেন সাফ অনুর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ম্যান অব দ্য টুর্নামেন্ট সরোয়ার জামান নিপু। অন্যদিকে ব্রাদার্সের হাইতিয়ান মিডফিল্ডার অগাস্টিন ওয়ালসন ছাড়া মনাফ রাব্বি করেছেন একটি গোল।

বিকাল সাড়ে ৪টায় শুরু হওয়া ম্যাচের ১৭ মিনিটে গোলের দারুণ এক সুযোগ আসে ব্রাদার্সের সামনে। কিন্তু ডিবক্সে গোলরক্ষককে একা পেয়ে শট নিতে ব্যর্থ হন কোওচা কিংসলে। পরের মিনিটেই সুযোগ পায় শেখ জামাল। তবে ডারবো ল্যান্ডিংয়ের বাড়ানো বলে লিংকনের শট দারুণ ক্ষিপ্রতায় বাইরে পাঠান ব্রাদার্সের গোলরক্ষক উত্তম বড়ুয়া। প্রথমার্ধের ২৯ মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় শেখ জামাল। ওয়েডসন আনসেলমির দুর্দান্ত শট আটকানোর সাধ্য ছিল না ব্রাদার্সের গোলরক্ষকের। প্রথম গোলের রেশ শেষ হতে না হতেই ৩১ মিনিটে আবারও এগিয়ে যায় শেখ জামাল। ডারবো ল্যান্ডিং এবার নিজেই গোলদাতা। ৩৪ মিনিটে গোল শোধের সুযোগ পায় ব্রাদার্স। কিন্তু মাঝমাঠ থেকে বাড়ানো বলে ডিবক্স থেকে পোস্টের উপর দিয়ে মারেন মনাফ রাব্বি। তবে পরের মিনিটেই ব্রাদার্সের সেই মনাফ রাব্বিই গোল করে ব্যবধান কমান। প্রথমার্ধের ৪৪ মিনিটে ব্রাদার্সের ডিফেন্সকে বোকা বানিয়ে আবারও শেখ জামালকে এগিয়ে দেন এমেকা ডারলিংটন। এ অর্ধের শেষ মিনিটে বক্সে হাতে বল লাগে শেখ জামালের অধিনায়ক ইয়াসিন খানের। পেনাল্টি থেকে গোল করেন ব্রাদার্সের অগাস্টিন ওয়ালসন। ফলে ২-৩ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় শেখ জামাল।

ম্যাচের দ্বিতীয়ার্ধের ১৭ মিনিটে লেফট উইং দিয়ে ওয়ালসনের দারুণ ক্রসে আলতো পা ছুঁইয়ে গোল করে ম্যাচে ৩-৩ এ সমতা আনেন ব্রাদার্সের কোওচা কিংসলে। এ অর্ধের ২৩ মিনিটে ব্রাদার্সকে নিশ্চিত গোল থেকে বঞ্চিত করেন জামালের লিংকন। মনাফ রাব্বির দুর্দান্ত এক শট ঝাঁপিয়ে পড়ে হেড দিয়ে বল জালে যাওয়া থেকে আটকান লিংকন। দ্বিতীয়ার্ধের ২৬ মিনিটে মধ্যমাঠ থেকে জাতীয় দলের সাবেক তারকা মিডফিল্ডার এনামুল হকের বাড়িয়ে দেয়া বলে দারুণ এক হেডে গোল করেন শেখ জামালের নিপু। পরের মিনিটে আবারও ব্রাদার্স ডিফেন্সকে বোকা বানিয়ে জামালকে এগিয়ে দেন ওয়েডসন। দ্বিতীয়ার্ধের ৩০ মিনিটে ম্যাচে শুরু হয় নাটকীয়তা। বক্সে ব্রাদার্সের কোওচাকে ফাউল করে হলুদ কার্ড দেখেন শেখ জামাল অধিনায়ক ইয়াসিন। এসময় রেফারি সাথে তর্কে জড়ান জামালের আনিসুর আলম সুইট। হলুদ কার্ড দেখে আবারও তর্কে জড়িয়ে লাল কার্ডে মাঠ ছাড়েন তিনি। পেনাল্টি থেকে গোল করে ব্যবধান ৫-৪ করেন ব্রাদার্সের কোওচা। ম্যাচের অতিরিক্ত সময়ে আবারও পেনাল্টি পায় ব্রাদার্স। কিন্তু ওয়ালসনের শট ডানে ঝাঁপিয়ে পড়ে জামালের জয় নিশ্চিত করেন গোলরক্ষক উত্তম।

বিডি-প্রতিদিন/২৫ সেপ্টেম্বর, ২০১৬/মাহবুব

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow