Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:৩২
এবার কোহলির সঙ্গে নেই গাঙ্গুলিও
অনলাইন ডেস্ক
এবার কোহলির সঙ্গে নেই গাঙ্গুলিও

কিছুদিন আগে ভক্তদের ভোটে ভারতের সর্বকালের সেরা টেস্ট দলে গঠন করেছিল অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। সেই দলে বিরাট কোহলিকে হারিয়ে সেরা একাদশে করে নিয়েছিলেন ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি।

তবে, ভক্তদের বিচারে ভারতীয় ক্রিকেট বোর্ডের বাছাইকৃত সর্বকালের সেরা  টেস্ট দলে জায়গা পেলেন না সৌরভ। জায়গা পাননি কোহলিও। অথচ টেস্ট দলের কখনও স্থায়ী সদস্য না হওয়া সত্ত্বেও ৬২ শতাংশ ভোট পেয়ে দ্বাদশ সদস্য হয়েছেন যুবরাজ সিং।

কানপুরে ৫০০ টেস্টের মাইলস্টোন উপলক্ষ্যে সমর্থকদের  সেরা টেস্ট একাদশের ‘ড্রিম টিম’ বেছে নেওয়ার সুযোগ দিয়েছিল  ভারতীয় বোর্ড। সোমবার যা প্রকাশ হওয়ার পর দেখা যায় সমর্থকরা সবচেয়ে বেশি ভোট দিয়েছেন রাহুল দ্রাবিড়কে (৯৬ শতাংশ)। সবচেয়ে কম ভোট পেয়েছেন কানপুরে রেকর্ড গড়ে ভারতকে সিরিজের প্রথম টেস্টে জেতানো অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন (৫৩ শতাংশ)।

দুই ওপেনার সুনীল গাভাস্কর  (৬৮ শতাংশ) ও বীরেন্দ্র শেহবাগ  (৮৬ শতাংশ)। এ ছাড়া ব্যাটিং অর্ডার অনুযায়ী আছেন দ্রাবিড়, সচীন টেন্ডুলকার (৭৩ শতাংশ), ভিভিএস লক্ষ্মণ (৫৮ শতাংশ), কপিল দেব (৯১ শতাংশ)। অধিনায়ক ও উইকেটকিপার এমএস ধোনি (৯০ শতাংশ)।

বোলারদের মধ্যে অশ্বিন ছাড়া দ্বিতীয় স্পিনার অনিল কুম্বলে (৯২ শতাংশ)। আর দুই পেসার জাভাগল শ্রীনাথ (৭৮ শতাংশ) ও জাহির খান (৮৩ শতাংশ)।

কিন্তু সৌরভের মতো ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা অধিনায়ক এবং জনপ্রিয় ক্রিকেটার এই দলে না থাকায় অনেকেই অবাক। যার ১১৩ টেস্টে ৪২.১৭ গড়ে ৭২১২ রান রয়েছে। সঙ্গে সেঞ্চুরি ১৬টা। যুবরাজের সেখানে ৪০ টেস্টে ৩৩.৯২ গড়ে রান ১৯০০। সেঞ্চুরি ৩টা। সমর্থকদের বিচারে হলেও সৌরভের জায়গা না পাওয়া দেখে অনেকেই সোশ্যাল মিডিয়ায় তীব্র কটাক্ষ করতে ছাড়েনি বোর্ডকে।


বিডি-প্রতিদিন/২৭ সেপ্টেম্বর, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow