Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর, ২০১৬ ১৮:২৭
ফিল্ডিংয়ে আরও উন্নতি চান মাশরাফি
অনলাইন ডেস্ক
ফিল্ডিংয়ে আরও উন্নতি চান মাশরাফি

আফগানিস্তানের বিপক্ষে সিরিজ দিয়ে দীর্ঘ ১০ মাস পর আবারও ওয়ানডে ক্রিকেটে ফিরলো বাংলাদেশ। দুর্দান্ত প্রতিদ্বন্দ্বিতার পর সিরিজের প্রথম ম্যাচ ৭ রানে জিতে নেয় টাইগাররা। প্রথম ওয়ানডে জিতলেও দলের পারফরমেন্সে শতভাগ সন্তুষ্ট করার মতো ছিল না। বিশেষভাবে ফিল্ডিং-এ। বেশ কয়েকটি ক্যাচ ফেলেছেন ফিল্ডাররা। তাই দ্বিতীয় ওয়ানডেতে দলের কাছে আরও ভালো ফিল্ডিং প্রত্যাশা করছেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

বুধবার দ্বিতীয় ওয়ানডের আগে আজ মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন, ‘প্রথম ম্যাচে ফিল্ডিং বাজে হয়েছে। আশা করি দ্বিতীয় ম্যাচে ঠিক হয়ে যাবে। ’

প্রথম ওয়ানডেতে আগে ব্যাট করে ওপেনার তামিম ইকবালের ৮০, মাহমুদুল্লাহ রিয়াদের ৬২, সাকিব আল হাসানের ৪৮ ও ইমরুল কায়েসের ৩৭ রানের উপর ভর করে ৫০ ওভারে ২৬৫ রান করে বাংলাদেশ।

এরপর রহমত শাহ ও হাসমাতুল্লাহ শাহিদির জোড়া হাফ-সেঞ্চুরিতে ম্যাচ জয়ের স্বপ্ন দেখতে থাকে আফগানিস্তান। এর মাঝে ৪০তম ওভারের শেষ বলে বাংলাদেশের বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলামের বলে ডিপ-মিড উইকেটে ক্যাচ দিয়েছিলেন হাসমাতুল্লাহ। সেই সহজ ক্যাচ ফেলেন মাহমুদুল্লাহ। ওই সময় ৬৩ রানে অপরাজিত ছিলেন হাসমাতুল্লাহ। অবশ্য পড়ে ৭২ রানেই থেমে যান তিনি।

তবে আফগানদের পুরো ইনিংসে মোট তিনটি ক্যাচ ফেলেছেন বাংলাদেশের ফিল্ডাররা। তাই দ্বিতীয় ম্যাচে ফিল্ডিং-এ আরও উন্নতি চাইছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি।

তিনি বলেন, ‘প্রথম ওয়ানডেতে আমাদের ভালো ফিল্ডিং হয়নি। আশা করি কালকের (বুধবার) ম্যাচে এটা ঠিক হয়ে যাবে। আমাদের অঙ্গভঙ্গি সঠিক ছিল না। যেটার কারণে একটু কষ্ট হচ্ছিল। আশা করছি প্রথম ম্যাচের ভুল আর হবে না, দ্বিতীয় ম্যাচে সব ঠিক হয়ে যাবে। ’

বিডি প্রতিদিন/২৭ সেপ্টেম্বর, ২০১৬/এনায়েত করিম

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow