Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর, ২০১৬ ২১:০৮
বিপিএলের খেলোয়াড় নিলাম শুক্রবার
অনলাইন ডেস্ক
বিপিএলের খেলোয়াড় নিলাম শুক্রবার

বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) চতুর্থ আসর আগামী ৪ নভেম্বর শুরু হতে যাচ্ছে। আসন্ন আসরের খেলোয়াড় নিলাম অনুষ্ঠিত হবে আগামী শুক্রবার (৩০ সেপ্টেম্বর)।

খেলোয়াড় বাছাইয়ের এই পর্বের আগেই ঠিক হয়ে গেছে ‘আইকন’রা কে কোন দলে খেলবেন। আইকন শ্রেণির সাত ক্রিকেটারের সবার মূল্য সমান নয়। সাকিব আল হাসান সবচেয়ে ‘দামি’ (৫৫ লাখ টাকা)। তাকে এরই মধ্যে নিশ্চিত করেছে ঢাকা ডাইনামাইটস। বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ানসেই থেকে যাচ্ছেন মাশরাফি। তামিমও খেলবেন গতবারের দল চিটাগং ভাইকিংসে। মুশফিকুর রহিম বরিশাল বুলসে, মাহমুদউল্লাহ খুলনা টাইটানসে। বাকি দুই আইকন সাব্বির ও সৌম্য খেলবেন রাজশাহী ও রংপুর রাইডার্সে।

প্রথম বিপিএলের নিলামে বাংলাদেশের খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে বেশি, ২ লাখ ডলার দাম উঠেছিল নাসির হোসেনের। তবে সাম্প্রতিক ফর্ম ‘আইকন’ শ্রেণি থেকে ছিটকে দিয়েছে তাকে। তিনি আছেন ২৫ লাখ টাকার ‘এ’ শ্রেণিতে। নাসিরসহ এই দলে আছেন ১১ জন। এ ছাড়া ১৮ লাখ টাকার ‘বি’ শ্রেণিতে আছেন ৩৫ ক্রিকেটার, ১২ লাখ টাকার ‘সি’ শ্রেণিতে ৫৩ জন ও ৫ লাখ টাকার ‘ডি’ শ্রেণিতে ২৭ জন।

আইকন ছাড়া বাকি সব শ্রেণির খেলোয়াড়কে নিতে হবে প্লেয়ারস ড্রাফট থেকে।

গতবারের দল থেকে দুজন করে স্থানীয় ক্রিকেটার ধরে রাখার সুযোগ থাকছে পুরোনো ফ্র্যাঞ্চাইজিগুলোর। তাদের নাম জমা দেয়ার শেষ দিন বুধবার।

খুলনা ও রাজশাহীর ফ্র্যাঞ্চাইজি নতুন বলে স্বাভাবিকভাবেই এ সুযোগ থাকছে না তাদের। প্লেয়ারস ড্রাফটে তাই প্রথম দুটি ‘কল’ করার সুযোগ পাবে দল দুটি। প্লেয়ারস ড্রাফটের বাইরে বিদেশি খেলোয়াড় সংগ্রহের সুযোগ উন্মুক্ত সব ফ্র্যাঞ্চাইজির জন্যই। এর মধ্যেই অনেক ফ্র্যাঞ্চাইজি পছন্দের বিদেশি খেলোয়াড়দের সঙ্গে কথাবার্তা চূড়ান্ত করে ফেলেছে। অনেকের নাম বিপিএল টেকনিক্যাল কমিটির কাছে জমাও দিয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলো। এই খেলোয়াড়দের বাদ দিয়ে দু-এক দিনের মধ্যে প্লেয়ারস ড্রাফটের বিদেশি খেলোয়াড় তালিকা ঘোষণা করা হবে।

আইকনদের কার কত মূল্য : সাকিব আল হাসান ৫৫ লাখ টাকা; মাশরাফি বিন মর্তুজা ৫০ লাখ টাকা; মুশফিকুর রহিম ৫০ লাখ টাকা; তামিম ইকবাল ৫০ লাখ টাকা; মাহমুদউল্লাহ ৫০ লাখ টাকা; সাব্বির রহমান ৪০ লাখ টাকা ও সৌম্য সরকার ৪০ লাখ টাকা।

বিডি প্রতিদিন/২৭ সেপ্টেম্বর, ২০১৬/এনায়েত করিম

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow