Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২৪ ফেব্রুয়ারি, ২০১৭

প্রকাশ : ২৮ সেপ্টেম্বর, ২০১৬ ০৮:৩১
আপডেট : ২৮ সেপ্টেম্বর, ২০১৬ ০৯:২১
২ বছর পর টেস্ট দলে গম্ভীর
অনলাইন ডেস্ক
২ বছর পর টেস্ট দলে গম্ভীর

দীর্ঘ ২৫ মাস পর ভারতীয় দলে ফিরলেন গৌতম গম্ভীর। কানপুরে ঐতিহাসিক টেস্টে চোট পেয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে চলতি সিরিজ থেকে ছিটকে গেছেন লোকেশ রাহুল। এরপরই ডাক পড়ে ভারতের এই তারকা ওপেনারের।

আগামী ৩০ সেপ্টেম্বর কলকাতার ইডেন গার্ডেনে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় টেস্ট। আর সেদিনই ব্যাট হাতে দেখা যেতে পারে কলকাতা নাইট রাইডার্স অধিনায়ককে। তবে সেটা নির্ভর করছে অধিনায়ক বিরাট কোহালি ও কোচ অনিল কুম্বলের ওপরই।

২০১৪ সালের অগস্টে কেনিংটন ওভালে প্রথম ইনিংসে শূন্য ও দ্বিতীয় ইনিংসে তিন রান করার পর ভারতীয় দল থেকে প্রায় বনবাসেই পাঠিয়ে দেওয়া হয়েছিল গম্ভীরকে। তখন তার কাছে আইপিএল ও ঘরোয়া ক্রিকেটই হয়ে ওঠে সেই ফেরার একমাত্র রাস্তা। সেই রাস্তা ছিল বেশ কঠিন। গম্ভীর অবশ্য কখনও হাল ছাড়েননি। বরাবরই বলে এসেছেন, পরিশ্রমের দাম তিনি এক দিন না এক দিন পাবেনই। সেই প্রত্যাবর্তনের পথে এ দিন কিছুটা এগোলেন তিনি।

সম্প্রতি গোলাপি বলে, দিন-রাতের দলীপ ট্রফিতে ৭৭, ৯০, ৫৯ ও ৯৪ রানের অসাধারণ ইনিংস উপহার দেওয়ার পরই তাকে টেস্ট দলে ডাকার দাবি জোরাল হয়ে ওঠে। গ্রেটার নয়ডায় দলীপ ট্রফি চলাকালীন গম্ভীরের ফ্যানরা বিশাল ব্যানার নিয়ে তাদের প্রিয় তারকাকে টেস্ট দলে ফেরানোর দাবিও তোলেন।

বিডি-প্রতিদিন/২৮ সেপ্টেম্বর, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow