Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২৮ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:৪৪
তামিমের পথেই হাঁটলেন সৌম্য
অনলাইন ডেস্ক
তামিমের পথেই হাঁটলেন সৌম্য
মাহামুদুল্লাহ রিয়াদ

মেঘলা আবহাওয়ায় টস জিতে দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় আফগানিস্তান অধিনায়ক আসগর স্তানিকজাই। আফগানদের আঁটসাঁট বোলিংয়ে শুরুতে সতর্ক ব্যাটিং করেন বাংলাদেশের দুই উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল ও সৌম্য সরকার। প্রথম ১০ ওভার নিরাপদেই কাটিয়ে দেয় বাংলাদেশের দুই ওপেনার।  এরপর বাংলাদেশ প্রথম উইকেট হারায় তামিম ইকবালের। তামিম আউট হবার কিছুক্ষনের ভেতরেই সাজঘরে ফেরেন আরে ওপেনার সৌম্য সরকার।

শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদশের স্কোর ১৬ ওভারে ৭২ রান। ক্রিজে আছেন দুই অপরাজিত ব্যাটসম্যান মাহামুদুল্লাহ রিয়াদ এবন মুশফিকুর রহিম।  

একটি পরিবর্তন এসেছে স্বাগতিক দলে। প্রথম ম্যাচে দুই বার জীবন পেয়ে ৩৭ রান করা ইমরুল কায়েসের জায়গায় দলে এসেছেন তরুণ অফ স্পিন অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন। বাংলাদেশের ১১৯তম ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে অভিষেক হয়েছে তার। একটি পরিবর্তন আফগানিস্তান দলেও। শাবির নুরির জায়গায় দলে ফিরেছেন আরেক উদ্বোধনী ব্যাটসম্যান নওরোজ মঙ্গল।

দেশের মাটিতে টানা ষষ্ঠ সিরিজ এবং ওয়ানডেতে নিজেদের শততম জয়ের লক্ষ্যে খেলছে বাংলাদেশ। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বুধবার যখন টস হয় তখন আকাশ পুরোপুরি মেঘে ঢাকা ছিল। আবহাওয়া পূর্বাভাসেও আছে বৃষ্টির সম্ভাবনা। তবে সিরিজে প্রতিটি ম্যাচের জন্য আছে রিজার্ভ ডে।

তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে বাংলাদেশ।

দ্বিতীয় ওয়ানডের বাংলাদেশ একাদশ: মাশরাফি বিন মুর্তজা, তামিম ইকবাল, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, তাইজুল ইসলাম, রুবেল হোসেন, তাসকিন আহমেদ।

বিডি-প্রতিদিন/২৮ সেপ্টেম্বর, ২০১৬/তাফসীর

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow