Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২৮ সেপ্টেম্বর, ২০১৬ ২২:০৬
স্তানিকজাই-নবিকে ফিরিয়ে আশা জাগালো বাংলাদেশ
অনলাইন ডেস্ক
স্তানিকজাই-নবিকে ফিরিয়ে আশা জাগালো বাংলাদেশ

দ্রুত চার উইকেট হারিয়ে ধুকতে থাকা আফগানিস্তানকে জয়ের স্বপ্ন দেখানো আসগর স্তানিকজাই ও মোহাম্মদ নবিকে বিদায় করে দিয়ে আশা জাগিয়েছে বাংলাদেশ। তাদের ১০৭ রানে জুটিতে প্রতিরোধ গড়ে আফগানিস্তান।

কিন্তু মোহাম্মদ নবিকে (৪৯) ফিরিয়ে বিপজ্জনক এই জুটি ভাঙেন টাইগার দলপতি মাশরাফি বিন মর্তুজা। নবিকে এলবিডব্লিউ'র ফাঁদে ফেলেন তিনি। পরের ওভারে আসগর স্তানিকজাইকে সাব্বির রহমানের তালুবন্দী করেন মোসাদ্দেক হোসেন। আফগান অধিনায়ক করেন সর্বোচ্চ ৫৭ রান।  

এর আগে বিপজ্জনক মোহাম্মদ শাহজাদকে (৩৫ বলে ৩৫) ফেরান সাকিব আল হাসান। তার বলে পয়েন্টে ক্যাচ নেন তাসকিন আহমেদ।

মোসাদ্দেক হোসেন ওয়ানডে ক্যারিয়ারের প্রথম বলেই উইকেট নিয়েছেন। এই অফস্পিন অলরাউন্ডার ফিরিয়েছেন হাশমতুল্লাহ শাহিদিকে।

আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ওভারেই ‘ট্রাম্প কার্ড’ সাকিব আল হাসানকে আক্রমণে আনেন মাশরাফি বিন মুর্তজা। আর তার ঘূর্ণিতে দিশেহারা হয়ে পড়ে আফগানিস্তান। ওভারের চতুর্থ বলে এসে সাকিবের ইনসুইং বুঝতে না পেরে নওরোজ মঙ্গল। ১০ রানে ফিরে যান তিনি।

ওভারের শেষ বলেই লেগবিফোরের ফাঁদে পড়লেন রহমত শাহ। আগের ম্যাচেই এই ব্যাটসম্যান ৭১ রান করে বাংলাদেশকে বিপদে ফেলার চেষ্টা করেছিলেন; কিন্তু আজ সাকিবের ঘূর্ণিতে কুপোকাত হয়ে গেলেন কোন রান না করেই।

এরপর হাশমতুল্লাহ শহিদীকে নিয়ে দারুণ এক জুটি গড়ে তোলেন অপর ওপেনার মোহাম্মদ শাহজাদ। ৪টি বাউন্ডারি আর ২টি ছক্কায় ৩৫ রান করেন শাহজাদ। জুটি গড়েন ৪৫ রানের। তবে শেষ পর্যন্ত ১৪তম ওভারে এসে জুটি ভাঙেন মোসাদ্দেক হোসেন সৈকত। নিজের ক্যারিয়ারের প্রথম ওভারের প্রথম বলেই নিলেন উইকেট। ফেরান হাশমতুল্লাহ শহিদীকে।

এরপর আবারও সাকিব ধামাকা। এবার বিশ্বসেরা অলরাউন্ডারের হাতে বিদায় নিলেন মারকুটে ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদ। ৩৫ রানে তিনি আউট হয়ে যান সাকিবের বলে তাসকিনের হাতে ক্যাচ দিয়ে।  

সাকিব-সৈকতের বোলিং তোপের ঝাঁঝ কাটিয়ে উঠতে খুব বেশি সময় নিতে হয়নি আফগানদের। দুই অভিজ্ঞ ব্যাটসম্যান আসগর স্টানিকজাই আর মোহাম্মদ নবি মিলে আফগানিস্তানকে ধীরে ধীরে জয়ের দিকে যান। এই নবিকে বিদায় করে এ জুটি ভাঙেন মাশরাফি। পরের ওভারে আসগর স্তানিকজাইকে সাব্বির রহমানের তালুবন্দী করেন মোসাদ্দেক হোসেন।

এ রিপোর্ট লেখার সময় আফগানিস্তানের রান ৪৪ ওভার ৪ বল শেষে ৭ উইকেট হারিয়ে ১৮৯।

বিডি প্রতিদিন/ ২৮ সেপ্টেম্বর ২০১৬/ এনায়েত করিম

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow