Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৩০ সেপ্টেম্বর, ২০১৬ ০৫:০৯
বাংলাদেশ সফর থেকে ছিটকে গেলেন অ্যান্ডারসন ও মার্ক উড
অনলাইন ডেস্ক
বাংলাদেশ সফর থেকে ছিটকে গেলেন অ্যান্ডারসন ও মার্ক উড

বাংলাদেশ সফর থেকে নিজেদের নাম সরিয়ে নিয়েছিলেন ওয়ানডে অধিনায়ক ইয়ন মরগ্যান ও ওপেনার আলেক্স হেলস। নিরাপত্তা শঙ্কার কারণ দেখিয়ে তারা এই সফর থেকে তারা নিজেদের নাম প্রত্যাহার করে নেন।

আর বর্তমান ইংল্যান্ড ক্রিকেটের অন্যতম ভরা মনে করা যে জো রুটকে, তাকেও রাখা হয়েছে বিশ্রামে। এবার বাংলাদেশ সফর থেকে সরে যেতে হল অ্যান্ডারসন ও মার্ক উডকে। তবে, এবার আর নিরাপত্তা শঙ্কার জন্য নয়, ইনজু্রির কারণে বাংলাদেশ সফরে আসতে পারছেন না জেমস অ্যান্ডারসন এবং মার্ক উড।

বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। সেই সাথে  তারা আরও জানায়, অ্যান্ডারসনের চোটের কারণে তাকে দলের বাইরে চলে যেতে হচ্ছে। তার জায়গায় টেস্ট দলে ফিরেছেন জেইক বল। আর পেসার স্টিভেন ফিন উডের জায়গায় ওয়ানডে দলে এসেছেন।

গোড়ালির গাঁটের চোট আসন্ন বাংলাদেশ সফর থেকে ছিটকে দিয়েছে ২৬ বছর বয়সী এই পেসারকে। গেল মৌসুমে বাম গোড়ালিতে দুইবার অস্ত্রোপচার করেছেন উড। সেই চোট থেকে এখনও পুরোপুরি সুস্থ হতে পারেননি তিনি।

অন্যদিকে টেস্ট ক্রিকেটে ইংল্যান্ডের সর্বোচ্চ উইকেটশিকারী অ্যান্ডারসন ডান কাঁধের ব্লেডের স্ট্রেস ফ্র্যাকচারে ভুগছেন। এই সপ্তাহের স্ক্যান রিপোর্ট বলছে, এই চোট থেকে সেরে উঠতে আরও বেশ কিছুদিন সময় লাগবে ৩৪ বছর বয়সী এই ইংলিশ পেসারের।

উল্লেখ্য, দুই টেস্ট ও তিন ওয়ানডে খেলতে শুক্রবার ঢাকায় পৌঁছবে ইংল্যান্ড দল। সাত ও নয় অক্টোবর ওয়ানডে সিরিজের প্রথম দুইটি ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

১২ অক্টোবর সিরিজের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ২০ অক্টোবর এই চট্টগ্রামেই অনুষ্ঠিত হবে টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি। ২৮ অক্টোবর মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে শেষ টেস্ট ম্যাচটি।


বিডি-প্রতিদিন/৩০সেপ্টেম্বর, ২০১৬/তাফসীর

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow