১ অক্টোবর, ২০১৬ ০৯:৩৯

পাক-ভারতকে আলাদা গ্রুপে রাখতে আইসিসিকে ভারতের আহ্বান

অনলাইন ডেস্ক

পাক-ভারতকে আলাদা গ্রুপে রাখতে আইসিসিকে ভারতের আহ্বান

শেষ চার বছর ভারত-পাকিস্তান কোন দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি। শুধুমাত্র আইসিসি-র ইভেন্টেই অংশ নেয় দু’দেশ। কিন্তু সাত মাস পরেই ভারত-পাকিস্তানের খেলা ইংল্যান্ডে। গতবারের চ্যাম্পিয়ন ভারত এবারও চ্যাম্পিয়ন্স ট্রফিতে মুখোমুখি হবে। 

২০১৭ সালে ৪ জুন ইন্দো-পাক খেলা দিয়েই ধোনি অ্যান্ড কোং-এর অভিযান শুরু হবে। ভারতের সঙ্গে গ্রুপ ‘বি’ তে চির প্রতিদ্ধন্দ্বী পাকিস্তান ছাড়াও দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা রয়েছ। গ্রুপ বিণ্যাস ও নির্ঘণ্ট তৈরী হয়ে গিয়েছে। কিন্তু সাম্প্রতিক ভারত-পাক রাজনৈতিক সম্পর্কের কথা মাথায় রেখেই ভারতের ক্রিকেট বোর্ড বিসিসিআই বলছে যে, তারা পাকিস্তানের সঙ্গে এক গ্রুপে থাকবে না।

বোর্ড প্রেসিডেন্ট অনুরাগ ঠাকুর আইসিসি-কে গ্রুপ পরিবর্তনের বার্তা দিয়েছেন। তিনি বলছেন,‘‘ আমি আইসিসি-কে বলব ভারত-পাকিস্তানের সাম্প্রতিক সম্পর্কের কথা ভেবেই যেন চ্যাম্পিয়ান্স ট্রফিতে দু’দেশকে আলাদা গ্রুপে রাখা হয়। শেষবার টি-২০ বিশ্বকাপে শেষ মুহূর্তে পাকিস্তানের সঙ্গে ভারতের খেলার ভেন্যু পরিবর্তন করতে হয়েছিল। ভবিষ্যতেও এরকম হতে পারে। নিরাপত্তা নিয়ে সমস্যা হতে পারে। আইসিসি-র যাতে কোন সমস্যা না-হয় সেজন্য এত আগেই জানিয়ে রাখলাম। আমি আইসিসি-কে চিঠি লিখব এ ব্যাপারে।’’ 

সূত্র: কলকাতা ২৪x৭

বিডি প্রতিদিন/১ অক্টোবর ২০১৬/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর