Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২ অক্টোবর, ২০১৬ ০১:২৯
মোশাররফের ফিরে আসা
অনলাইন ডেস্ক

মোশাররফের ফিরে আসা

সর্বশেষ ২০০৮ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে খেলেছিলেন তিনি। মাঝের এই সময়টাতে বাংলাদেশ ১৪৫টি ওয়ানডে তিনি কেবল দর্শক। অবশেষে দীর্ঘ আট বছর পর জাতীয় দলে ফিরলেন বাঁহাতি স্পিনার মোশাররফ হোসেন রুবেল। আর ফিরেই নিজের সামর্থ্যের পরিচয় দিলেন ঢাকার এই ক্রিকেটার।

আফগানিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম দু'ম্যাচের দলে জায়গা হয়নি। তার জায়গায় যিনি ছিলেন, সেই তাইজুল ইসলাম যে খারাপ বোলিং করেছেন তা কিন্তু নয়। দু'টি ম্যাচেই নিয়ন্ত্রিত বোলিং করেছিলেন তিনি। প্রথম ম্যাচে ১০ ওভার বল করে ৪৪ রানে নিয়েছেন ১ উইকেট। আর দ্বিতীয় ম্যাচে ৩৮ রানে উইকেটশূন্য ছিলেন। কিন্তু প্রয়োজনীয় সময়ে ব্রেক থ্রু এনে দিতে না পারাটা কাল হলো তাইজুলের। সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে তার জায়গায় সুযোগ পেয়ে জ্বলে উঠলেন রুবেল।

আট ওভার বোলিং করে তুলে নিয়েছেন মুল্যবান তিনটি উইকেট। মূলত তার করা ১৪তম ওভারে আফগান শিবিরে জোড়া আঘাতে বাংলাদেশের জয় সহজ হয়ে যায়। ওই ওভারে নওরোজ মোঙ্গল ও হাশমতউল্লাহ শহিদিকে ফেরান সাজঘরে পাঠান তিনি। এরপর ২৬তম ওভারে দ্বিতীয় স্পেলে বল করতে এসে তুলে নেন আফগানদের অন্যতম ভয়ঙ্কর ব্যাটসম্যান ও সাবেক অধিনায়ক মোহাম্মদ নবিকে। সব মিলিয়ে দলে জায়গা ধরে রাখার মতো রুবেলের প্রত্যাবর্তন হয়েছে বলে মনে করছেন ক্রিকেট ভক্তরা।

বিডি-প্রতিদিন/০২ অক্টোবর, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow