Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৩ অক্টোবর, ২০১৬ ০৪:০২
বাবরের সেঞ্চুরিতে সিরিজ জিতল পাকিস্তান
অনলাইন ডেস্ক
বাবরের সেঞ্চুরিতে সিরিজ জিতল পাকিস্তান

বাবর আজমের টানা সেঞ্চুরির ওপর ভর করে দ্বিতীয় ওয়ানডেতেও ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজ জিতে নিয়েছে পাকিস্তান।

রবিবার শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে বাবরের (১২৩) ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে ৫ উইকেটে ৩৩৭ রান করে আজহার আলির দল। বড় টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই জনসন চার্লসের উইকেট হারানো ওয়েস্ট ইন্ডিজ শেষ পর্যন্ত ৭ উইকেটে ২৭৮ রান তুলতে সক্ষম হয়।

ফলে ৫৯ রানের জয়ে তিন ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে জিতে নিয়েছে পাকিস্তান। আগামী বুধবার আবুধাবিতে তৃতীয় ও শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে।

টসে জিতে ব্যাট করতে নেমে পাকিস্তানকে উড়ন্ত সূচনা এনে দেন শারজিল খান (১২ বলে ২৪)। তবে ৪০ রানে দুই উদ্বোধনী ব্যাটসম্যানকে হারিয়ে চাপে পড়ে আজহার আলির দল। কিন্তু তৃতীয় উইকেটে ১৬৯ রানের জুটি গড়ে পাকিস্তানকে দৃঢ় ভিতের ওপর দাঁড় করান বাবর ও শোয়েব মালিক।

শোয়েব মালিক ৮৪ বলে ৯০ রান করে সুনিল নারাইনের বলে সাজ ঘরে ফিরে যান। এরপর সরফরাজের সঙ্গে ৭৩ রানের আরেকটি ভালো জুটি গড়েন বাবর।

ওয়েস্ট ইন্ডজের অভিষিক্ত পেসার আলজারি জোসেফের দ্বিতীয় শিকারে পরিণত হওয়ার আগে ১২৬ বলে নয় চার আর এক ছক্কায় ১২৩ রান করেন বাবর। আগের ম্যাচেই প্রথম শতক ছোঁয়া ইনিংসে তিনি করেছিলেন ১২০ রান।  

পরের দিকে সরফরাজ ৭ চারে ৪৭ বলে ৬০ রানে অপরাজিত থাকে দলকে বড় সংগ্রহ এনে দেন।

ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক হোল্ডার ও জোসেফ দুটি করে উইকেট নেন।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই জনসন চার্লসকে হারায় ওয়েস্ট ইন্ডিজ। পরে ক্রেইগ ব্র্যাথওয়েইট ও ড্যারেন ব্রাভো পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করলেও রানের চাকা সচল রাখতে পারেননি। ৮৯ রানের জুটি গড়তে এই দুই জন খেলেন ১৯.৪ ওভার। গড়ে প্রতি ওভারে রান নেন ৪.৫২ করে।

তবে ক্রেইগ ব্র্যাথওয়েইট (৩৯) ও ব্রাভো (৬১) দু'জনই ফিরে যান রান আউট হয়ে।

পরবর্তীতে রানের চাকা দ্রুত ঘুরাতে থাকা মারলন স্যামুয়েলস (৫৭) ও দিনেশ চান্দিমালকে বোল্ড করে ওয়েস্ট ইন্ডিজের হার নিশ্চিত করে দেন ওয়াহাব রিয়াজ।

এছাড়া কাইরন পোলার্ড, জেসন হোল্ডারও আমির ও ওয়াহাবের বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারেননি।

বিডি প্রতিদিন/ ০৩ অক্টোবর ২০১৬/ এনায়েত করিম

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow