Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২৬ ফেব্রুয়ারি, ২০১৭

প্রকাশ : ৩ অক্টোবর, ২০১৬ ০৬:৩১
আপডেট :
ডু প্লেসিসের সেঞ্চুরিতে টানা হারের লজ্জা অস্ট্রেলিয়ার
অনলাইন ডেস্ক
ডু প্লেসিসের সেঞ্চুরিতে টানা হারের লজ্জা অস্ট্রেলিয়ার

দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিসের দুর্দান্ত সেঞ্চুরিতে ১৪২ রানের বিশাল ব্যবধানে পরাজয় বরণ করেছে অস্ট্রেলিয়া। সিরিজের প্রথম ম্যাচে ৮২ বল বাকি থাকতেই ৬ উইকেটের ব্যবধানে হারার পর দ্বিতীয় ম্যাচেও প্রোটিয়াদের কাছে বিধ্বস্ত হয়েছে অজিরা।

প্রথম ম্যাচে কুইন্টন ডি ককের ১১৩ বলে ১৭৮ রানের উপর ভর করে অস্ট্রেলিয়াকে হারানোর পর দ্বিতীয় ম্যাচে আজ জ্বলে উঠলেন অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিস। ৯৩ বলে ১১১ রানের অনবদ্য এক ইনিংস খেলে অস্ট্রেলিয়ার সামনে ৩৬১ রানের পাহাড় দাঁড় করান তিনি। এই ইনিংস পাড়ি দিতে গিয়ে অস্ট্রেলিয়া অলআউট ২১৯ রানে। ফলে ১৪২ রানের বিশাল ব্যবধানে জয় পায় দক্ষিণ আফ্রিকা।

৫ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুটিতে জিতে ২-০ ব্যবধানে এগিয়ে গেলো স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। জয়ের জন্য ৩৬২ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকেই স্বাগতিক পেসারদের তোপের মুখে পড়ে অস্ট্রেলিয়া। ডেভিড ওয়ার্নার এবং ট্রাভিস হেড ছাড়া প্রোটিয়া বোলারদের সামনে আর কেউ দাঁড়াতেই পারেনি।

ইনিংসের শুরুতেই ওপেনার অ্যারোন ফিঞ্চ আউট হন ১ রান করে। অধিনায়ক স্টিভেন স্মিথ (১৪), জর্জ বেইলি (৯) ও মিচেল মার্শও (১৯) দ্রুত ফিরে যান।   এরপর ট্রাভিস হেড আর অপর ওপেনার ওয়ার্নারের ব্যাটে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে অস্ট্রেলিয়া। যদিও দু`জনের জুটিটা বড় হয়নি। ২৭ রানের জুটি গড়ার পর ৫৬ বলে ৫০ রান করে আউট হয়ে যান ওয়ার্নার।

ট্রাভিস হেড করেন ৪৫ বলে ৫১ রান। ম্যাথ্যু ওয়েড (৩৩) ও জন হাস্টিংস (২৩) তাদের ইনিংস বড় করতে পারেননি। ডেল স্টেইন, কাগিসো রাবাদা, ওয়েন পার্নেলদের বোলিং তোপে শেষ পর্যন্ত ৩৭.৪ ওভারে ২১৯ রানেই অলআউট হয়ে যায় অজিরা। ওয়েন পার্নেল নেন ৩ উইকেট। ২টি করে উইকেট নেন কাগিসো রাবাদা এবং আন্দিল পেলুকাওয়ু। ইমরান তাহির, জেপি ডুমিনি এবং ডেল স্টেইন নেন ১টি করে উইকেট।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিসের ৯৩ বলে ১১১ রানের অনবদ্য এক ইনিংসের ওপর ভর করে অস্ট্রেলিয়ার সামনে ৩৬১ রানের পাহাড় দাঁড় করায় দক্ষিণ আফ্রিকা।

বিডি প্রতিদিন/ ০৩ অক্টোবর ২০১৬/ এনায়েত করিম

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow