Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৪ অক্টোবর, ২০১৬ ২০:৪৯
চ্যালেঞ্জিং স্কোরের পরও হেরে গেল বিসিবি একাদশ
নিজস্ব প্রতিবেদক
চ্যালেঞ্জিং স্কোরের পরও হেরে গেল বিসিবি একাদশ

ইংল্যান্ড একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ইমরুল কায়েসের দুর্দান্ত সেঞ্চুরি সত্ত্বেও শেষ পর্যন্ত জয়ের দেখা পেল না বিসিবি একাদশ। জস বাটলার ও মঈন আলীর ঝড়ো ব্যাটিংয়ে ২৩ বল আর ৪ উইকেট হাতে রেখেই বিসিবি একাদশের ৩০৯ রান টপকে যায় সফরকারীরা।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ৩১০ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকেই আধিপত্য দেখায় ইংলিশ ব্যাটসম্যানরা। ওপেনিংয়ে ৭২ রানের জুটি গড়েন জেসন রয় ও জেমস ভিন্স। কিন্তু এবাদত হোসেনের অসাধারণ বোলিংয়ে ম্যাচে ফেরে নাসির বাহিনী। ভিন্সের ব্যাট থেকে আসে ৪৮ রান। মাঝে বেন ডাকেট, জনি বেয়ারস্টো ও বেন স্টোকস দুই অঙ্কের ঘরে পৌঁছালেও ইনিংস বড় করতে পারেননি। এতে ১৭০ রানে ৫ উইকেট হারিয়ে জয়ের আশা উজ্জ্বল হয় বিসিবি একাদশের।

এরপর অধিনায়ক বাটলার ও অলরাউন্ডার মঈন আলীর ১৩৯ রানের জুটি বিসিবি একাদশকে ম্যাচ থেকে ছিটকে দেয় ইংলিশরা। ৫১ বলে ৭০ রানে মঈন  আউট হলেও ৬৪ বলে তিন চার ও চারটি ছক্কায় ৮০ রান করে অপরাজিত থাকেন বাটলার।

এর আগে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে ইমরুল কায়েসের ১২১ রানের ওপর ভর করে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩০৯ রানের চ্যালেঞ্জিং স্কোর করেছে বিসিবি একাদশ। দলের হয়ে হাফসেঞ্চুরির দেখা পান মুশফিকুর রহিম। এছাড়া অধিনায়কের দায়িত্বে থাকা নাসির হোসেনও দারুণ ব্যাটিং করে বড় স্কোরে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।

বিডি-প্রতিদিন/০৪ অক্টোবর, ২০১৬/মাহবুব

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow