Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৬ অক্টোবর, ২০১৬ ১১:১৫
পাকিস্তানি ক্রিকেটারে মজেছেন অশ্বিন
অনলাইন ডেস্ক
পাকিস্তানি ক্রিকেটারে মজেছেন অশ্বিন

ভারত-পাকিস্তান উত্তেজনার মধ্যে পাকিস্তানি ব্যাটসম্যান বাবর আজমের ব্যাটিংয়ে মজেছেন ভারতের তারকা স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজ সিরিজে যার ব্যাটিং এতটাই আগ্রহ বাড়িয়েছে যে বুধবার কলকাতা থেকে ইনদওরে যাওয়ার পথে ভারতীয় শিবিরে বার বার উঠে আসে বাবরের নাম।

রবিচন্দ্রন অশ্বিন যেমন। ইনদওরে পৌঁছনোর আগে অশ্বিনের টুইট, ‘‘আজ রাতে বাবরের ব্যাটিংটা দেখতে হবে। আশা করছি ম্যাচটা দেখতে ঠিক সময়ে আমরা ইনদওরে পৌঁছতে পারব। ’’ 

কেন তার ব্যাটিং দেখার জন্য এতো আগ্রহ? এখনও কুড়িটা ওয়ানডেও খেলা না হলেও এর মধ্যেই পাকিস্তানের এলিট ক্রিকেটারদের ক্লাবে নাম তুলে ফেললেন বাবর। যাকে এখন বলা হচ্ছে, নতুন পাকিস্তানের সেনসেশন।

বুধবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টানা তিন নম্বর সেঞ্চুরি করলেন বছর ২১ বছর বয়সী এই ব্যাটসম্যান। পাকিস্তানি ব্যাটসম্যানদের মধ্যে যে রেকর্ড তার আগে ছিল মাত্র দু’জনের। জাহির আব্বাস আর সাঈদ আনোয়ারের। আর ওয়ানডেতে আট নম্বর ব্যাটসম্যান হিসেবে এই কৃতিত্ব গড়লেন বাবর। বুধবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করার পথে ১০৬ বলে ১১৭ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন তিনি। এর আগে, সিরিজের প্রথম দুই ওয়ানডেতে করেন যথাক্রমে ১২০ ও ১২৩ রান। ওয়ানডে'র ইতিহাসে শুধু কুমার সাঙ্গাকারার টানা চারটি সেঞ্চুরির রেকর্ড রয়েছে।

বিডি-প্রতিদিন/০৬ অক্টোবর, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow