Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৬ অক্টোবর, ২০১৬ ১৭:১৫
নিজেদের ফেবারিট মানতে নারাজ মাশরাফি
অনলাইন ডেস্ক
নিজেদের ফেবারিট মানতে নারাজ মাশরাফি

ইংল্যান্ডের বিপক্ষে নিজেদের ফেবারিট মানতে নারাজ টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ঘরের মাঠে খেলা হলেও ম্যাচগুলো প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে বলে মনে করেন তিনি।

আগামী শুক্রবার মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ওয়ানডে ম্যাচে ইংল্যান্ডের মোকাবেলা করবে বাংলাদেশ। এরপর ৯ অক্টোবর একই মাঠে দ্বিতীয় ওয়ানডে, ১২ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শেষ ম্যাচে মুখোমুখি হবে দল দুটি।

বাংলাদেশের ওয়ানডে ক্রিকেট দল এখন বেশ শক্তিশালী। বিশ্বের যে কোন দলকে পরাজিত করার ক্ষমতা রাখে টাইগাররা। বাঘা বাঘা অনেক দলকে নাকানি-চুবানি খাইয়েছে বাংলার দামাল ছেলেরা। এবার ঘরের মাঠে তারা পেয়েছে ক্রিকেট বিশ্বের অন্যতম শক্তিশালী দল ইংল্যান্ডকে। কিন্তু সাম্প্রতিক সময়ে ইংল্যান্ডের পারফরম্যান্স ও ইংলিশদের দারুণ ক্রিকেট কাঠামোর কারণে নিজেদের এগিয়ে রাখতে রাজী নন অধিনায়ক।
 
বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘আগে থেকে খেলার কথা কিছু বলা যায় না। ওদের ব্যাক আপ ক্রিকেটাররাও অনেক ভালো, অভিজ্ঞরাও আছে। ওদের ঘরোয়া ক্রিকেটের কাঠামো অনেক শক্তিশালী। যারা এসেছে তারা যথেষ্ট যোগ্য ও ভালো বলেই এসেছে। একই সঙ্গে ওদের ম্যাচ উইনিং ক্রিকেটার অনেক আছে, যারা একাই ম্যাচ জিতিয়ে দিতে পারে। তাই আমাদেরকে ফেবারিট বলা কঠিন। তবে ভালো প্রতিদ্বন্দ্বিতা হবে এবং আমরা সেটির জন্য প্রস্তুত।

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত গত বিশ্বকাপে বাংলাদেশের কাছে হেরে প্রথম রাউন্ড থেকে বিদায় নেয় ইংল্যান্ড। তবে এরপর দলে ব্যাপক রদবদলের পর হঠাৎই বদলে যায় তারা। চলতি বছরে মাত্র ১টি ওয়ানডে ম্যাচে হেরেছে দলটি। পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে ক্রিকেট ইতিহাসের সর্বোচ্চ রান করে তারা। তাই ইংল্যান্ডকে হারানো অনেক কঠিন হবে বলে মনে করছেন মাশরাফি। তবে নিজেদের সেরাটা খেলতে পারলে জয় পাবেন সেই আত্মবিশ্বাসও তার রয়েছে।
তিনি বলেন, ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড সেরাদের মধ্যে আছে। কাজটা সহজ হবে না। তবে আমরা আত্মবিশ্বাসী। গত দেড়-দুই বছর বা দেড় দুই মাস যে কাজগুলো করেছি, সেগুলোর দিকে ফোকাস করতে হবে আমাদের।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow