Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৭ অক্টোবর, ২০১৬ ১৭:৪০
ব্রাজিলের জয়ের নায়ক রক্তাক্ত নেইমার (ভিডিও)
অনলাইন ডেস্ক
 ব্রাজিলের জয়ের নায়ক রক্তাক্ত নেইমার (ভিডিও)

ম্যাচ শুরুর আগে থেকেই ফেভারিট হিসেবেই মাঠে নেমেছিল ব্রাজিল। তাই সবাই আগে থেকেই সহজ সমীকরণ করে রেখেছিলেন এই ম্যাচ সম্পর্কে।

তাই ব্রাজিল-বলিভিয়ার মধ্যকার বিশ্বকাপ বাছাই পর্বের এই ম্যাচ শুরু হওয়ার পর শুধু দেখার অপেক্ষা ছিলো কত গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে নেইমারের ব্রাজিল।

নেইমার ম্যাচে থাকলে ভক্তদের মাঝে এক আলাদা উন্মাদনা কাজ করে। তাই নেইমারের উপস্থিতি এই ম্যাচের আগ্রহ দর্শকদের কাছে অনেক বেশি বাড়িয়ে দেয়। নেইমারও দর্শকদের হতাশ করেননি। ম্যাচ শুরুর প্রথম মিনিট থেকেই শুরু হয় নেইমারের ম্যাজিক্যাল পাস।

ফলেই ম্যাচের ১১ মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন নেইমার।  নেইমার নিজে গোর করার পর আরও দুটি গোল করিয়েছেন। ম্যাচের ২৬ মিনিটে ২য় গোল করেন পিলিপ্পি। ৩৯ মিনিটে নেইমারের বাড়ানো বল এবার জালে জড়ান ফিলিপ লুইস।  ৭ মিনিট পরেই ৪৪ মিনিটের মাথায় এবার চতুর্থ গোল হিসেবে বল জালে জড়ান গাবরিয়াল। এবারও গোল তৈরির কারিগর সেই নেইমারই।

প্রথমার্ধেই ম্যাচের সমিকরণ দাড়ায় ৪-০। দ্বিতীয়আর্ধে দুই দলই যেন খুরে ধার দিয়ে নামেন। তবে ম্যাচের লাগাম কিন্তু ব্রাজিলের হাতেই থাকে সব সময়ই। একেরপর এক আক্রমনে ব্রাজিল দাবিয়ে রাখে বলিভিয়াকে। ম্যাচের ৭৫ মিনিটে কর্ণার থেকে হেড দিয়ে ৫ম তম গোলের মাধ্যমে তুলির শেষ আচড়টি দেন ফার্মিনো। ফলে ব্রাজিল ৫-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে।

বলিভিয়ার বিপক্ষে বাছাই পর্বে ম্যাচের ৬১ মিনিটে বলিভিয়ার স্টাইকার লাম্বের হাতের আঘাতে রক্তাক্ত হয়ে মাঠ ছাড়তে হয় ফুটবল বিশ্বের নক্ষত্র নেইমারকে।  টিভি পর্দায় দেখা যায় নেইমারের কাছ থেকে বল নিয়ে যাওয়ার সময় নেইমারের ডান চোখের পাশে হাত দিয়ে আঘাত করে লাম্ব। আর এতে সাথে সাথেই মাটিতে লুটিয়ে পরে নেইমার। নেইমারের বদলি হিসেবে মাঠে নামেন এই মৌসুমের অন্যতম সেরা প্লেয়ার উইলিয়ান।
 

বিডি-প্রতিদিন/৭ অক্টবর, ২০১৬/তাফসীর

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow