Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১০ অক্টোবর, ২০১৬ ০০:৫৮
টাইগারদের উল্লাসে ক্ষেপে গেলেন বাটলার!
অনলাইন ডেস্ক
টাইগারদের উল্লাসে ক্ষেপে গেলেন বাটলার!

অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার অলরাউন্ড নৈপুণ্যে ইংল্যান্ডকে ৩৪ রানে হারিয়েছে বাংলাদেশ। টাইগারদের ছুঁড়ে দেওয়া ২৩৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪৪.৪ ওভারে ২০৪ রানে গুটিয়ে যায় সফরকারীরা।

তবে মাশরাফি বাহিনী ম্যাচটা মূলত জিতে গেছে ইংল্যান্ড অধিনায়ক জশ বাটলারের আউটের মধ্য দিয়েই। তাই তার আউটের সময়ই জয়ের উল্লাসে ফেটে পড়ে টাইগাররা। কিন্তু এই উল্লাসে হতাশা সামলাতে পারলেন না বাটলার। ক্ষেপে গিয়ে তেড়ে গেলেন মাহমুদ উল্লাহর দিকে।

বাংলাদেশের বেধে দেওয়া ২৩৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ইংল্যান্ডের ইনিংস তখন ২৮তম ওভারে। এই সময়ের মধ্যে ১২৩ রানে ৭ উইকেট পড়ে গেছে ইংল্যান্ডের। উইকেটে রয়েছেন ইংল্যান্ডের শেষ ভরসার অধিনায়ক জস বাটলার। তিনি ব্যাট করছেন ৫৭ রানে। উইকেটে টিকে থাকতে পারলে ইংল্যান্ড জয়ের কাছাকাছি চলে আসবে। এ পরিস্থিতিতে বল করতে আসলেন তাসকিন আহমেদ। প্রথম বলেই তাসকিনের বলে পরাস্ত হলেন বাটলার। জোরালো আবেদন। কিন্তু আউট দিলেন না আম্পায়ার। রিভিউ নিলো বাংলাদেশ।

থার্ড আম্পায়ার রিপ্লে দেখে আউটের সিদ্ধান্ত দিলেন। ফলে আম্পায়ার এই ঘোষণা দিতেই উল্লাসে লাফিয়ে ওঠেন তাসকিন-মাশরাফিরা। পুরো দলই যেন বিজয়ের আনন্দে তখন উদ্বেলিত।

কিন্তু টাইগারদের এই উল্লাস পছন্দ হয়নি ইংলিশ অধিনায়কের। এতে ক্ষেপে মাহমুদুল্লার দিকে তেড়ে যান বাটলার। উত্তেজনার মুহূর্তে মাহমুদ উল্লাহও ছেড়ে কথা বলেননি! তার ক্ষেপাটে আচরণ দেখে মাঝে এসে দাঁড়ান আম্পায়ার শরফুদ্দৌলা। আম্পায়ারদের হস্তক্ষেপে ঘটনা ওখানেই থেমে যায়।

কিন্তু  বাটলার কেন এই ঘটনা ঘটালেন?

ম্যাচ শেষে টেলিভিশন প্রেজেন্টেশনের সময় ইংলিশ প্রেজেন্টার জানতে চাইলেন। কি হয়েছিল? বাটলারের জবাব, "তারা যেভাবে উল্লাস করছিল তাতে খুব হতাশ হয়ে পড়েছিলাম। এটা তো আসলে খুব আবেগের ম্যাচ ছিল। আমি হতাশ হয়েছিলাম। "

অসাধারণভাবে জিতে সিরিজে ১-১ সমতা এনেছে বাংলাদেশ। ম্যাচের শেষে দুই দল হাত মেলাচ্ছে। এসময় আবার উত্তেজনা। তামিম ইকবালের দিকে আঙুল তুলে জনি বেয়ারস্টো কি যেন বললেন। ছড়িয়ে গেলো উত্তেজনা। সাকিব আল হাসান ঠেকালেন। এতে বাটলারের ওই ঘটনাটাই সামনে।

বিডি প্রতিদিন/ ১০ অক্টোবর ২০১৬/ এনায়েত করিম

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow