Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১১ অক্টোবর, ২০১৬ ১৮:৪৮
সংবাদ সম্মেলনে মাশরাফি
'তামিমের কোনো দোষ নেই'
অনলাইন ডেস্ক
'তামিমের কোনো দোষ নেই'

ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে বেন স্টোকসের সঙ্গে অনাকাঙ্ক্ষিত ঘটনায় তামিম ইকবালের কোনো দোষ নেই বলে মনে করেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

তৃতীয় ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে ওই দিনের বেন স্টোকের ধাক্কা দেওয়ার প্রসঙ্গ উঠে আসে। তবে এই ঘটনায় কোনো ভুল তামিমের নেই বলে জানান বাংলাদেশ দলপতি।   তিনি বলেন, ম্যাচ শেষে আর দশটা ম্যাচের মতোই করমর্দন করতে গিয়েছিলেন তারা।

কি হয়েছিল সেদিন? ওই দিনের লাইভ সম্প্রচার এবং সোশ্যাল মিডিয়ায় ছড়ানো ওই ভিডিওতে দেখা যায়, ম্যাচ শেষে করমর্দনের সময় জনি বেয়ারস্টোর সঙ্গে কাঁধে ধাক্কা লাগে তামিমের। দু'জনের কেউ ইচ্ছে করেই ধাক্কা মারার বিষয়টি কোনোভাবেই চোখে পড়েনি। কিন্তু একটু দূর থেকে বিষয়টা দেখে এগিয়ে গিয়ে তামিমকে ধাক্কা মারেন স্টোকস। তামিমও এগিয়ে যান আঙুল উঁচিয়ে। যদিও সাকিব আল হাসানের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। ম্যাচের ঘটনার মতো এটি নিয়েও ব্রিটিশ সংবাদমাধ্যমে বিদ্ধ করা হয়েছে বাংলাদেশকে। তামিমকে দায় দিয়েছেন অনেকে।

এ বিষয়ে সংবাদ সম্মেলনে প্রশ্ন উঠলে মাশরাফি বলেন, ভিডিওটি আমিও দেখেছি। এতে তামিমের কোনো দোষ আমি খুঁজে পাইনি। আমি ওদেরও দোষ দিচ্ছি না। তবে তামিমের কোনো ভুল খুঁজে পাইনি।

তিনি আরও বলেন, প্রথম ম্যাচে হারার পরও আমরা নরম্যালি যেভাবে হ্যান্ডশেক করতে গিয়েছিলাম, সেদিনও জয়ের পরও একইভাবে গিয়েছিলাম। আমি আগেও বলেছি, কারও দোষ থাকলে 'হিট অব দ্য মোমেন্ট' করেছে। বলতে চাই না যে ওদের কারও দোষ আছে।

আগামী অনুষ্ঠিত হবে তিন ম্যাচ সিরিজে শেষ ওয়ানডে। প্রথম ম্যাচে ইংল্যান্ড এবং দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ জয়ী হওয়ায় একই সঙ্গে অঘোষিত ফাইনালও কাল। তাই মাঠের পারফরমেন্সে জবাব দিতে তামিম-মাশরাফিরা মুখিয়ে থাকবে বলে মনে করছেন দেশবাসী।

বিডি-প্রতিদিন/১১ অক্টোবর, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow