Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১১ অক্টোবর, ২০১৬ ২০:৪৯
বাটলারকে 'স্যরি' বলতে হবে কেন মাশরাফির?
অনলাইন ডেস্ক
বাটলারকে 'স্যরি' বলতে হবে কেন মাশরাফির?

মাঠে কোনো উইকেট পড়লেই উল্লাস করেন প্রতিপক্ষরা। ক্রিকেট মাঠের এই চিত্র অনিবার্য।

আর যদি সেই উইকেটটা হয় জয়সূচক, তাহলে তো আনন্দ একটু বাঁধ ভাঙা হবেই। ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে জজ বাটলারেরর আউটের পর সেটাই হয়েছিল মাশরাফি-সাব্বিদের। যা দেখে ভালো লাগেনি ইংলিশ অধিনায়কের। মেজাজ হারিয়ে টাইগারদের দিকে তেড়ে যান তিনি। ম্যাচ শেষে যার জেরে তামিমকে আঘাত করতে দেখা যায় ইংলিশ সহ-অধিনায়ক বেন স্টোকসকে। উদযাপনের জন্য ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করা হয়েছে মাশরাফি ও সাব্বিরের। অথচ তেড়ে যাওয়ার জন্য কেবল তিরস্কার পেয়েই পার পেয়ে গেছেন বাটলার। আর তামিমকে ধাক্কা দেওয়ায় তিরস্কারও করা হয়নি স্টোকসকে।

তারপরও আইসিসির সিদ্ধান্ত অনুযায়ী, সব কিছু মেনে নিয়েছিলেন মাশরাফি। অথচ আগামীকাল সিরিজের শেষ ওয়ানডের আগে সংবাদ সম্মেলনে স্কাই স্পোর্টসের ব্রিটিশ সাংবাদিক টিম আব্রাহাম মাশরাফিকে প্রশ্ন ছুঁড়ে দিয়ে বলেন,  মিরপুরের ওই ঘটনার জন্য আপনি অনুতপ্ত? আপনি কি এ ঘটনার জন্য বাটলারের কাছে ‘স্যরি’ বলবেন?

না রেগে ঠাণ্ডা মাথায় উত্তরটা অসাধারণ দিয়েছেন মাশরাফি। বাংলাদেশ দলপতি বলেন, আমরা কোনো ভুল করিনি। সুতরাং দুঃখ প্রকাশের কিছু নেই। ছেলেরা জাস্ট সেলিব্রেট করছিল। "

তিনি আরও বলেন, ওখানে যা-ই হয়েছে, দেখার জন্য ম্যাচ রেফারি ছিলেন। আবারও বলছি, আমরা শুধু একটা আউটই উদযাপন করেছি। "

তাহলে ম্যাচ রেফারির সিদ্ধান্ত মেনে নিচ্ছেন কিনা - এমন প্রশ্নের জবাবে মাশরাফি বলেন, ''আইসিসির সিদ্ধান্ত মেনে নেয়া ছাড়া কোন উপায় নেই। ''

এর আগে, ইংলিশ দলের প্রতিনিধি হয়ে এসে সংবাদ সম্মেলনে মঈন আলী প্রতিযোগিতাপূর্ণ ম্যাচের আভাস দিয়ে যান। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজ নির্ধারণী ম্যাচে আগামীকাল দুপুরে ইংল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। বোঝাই যাচ্ছে, কালকের অঘোষিত ফাইনালে জবাব দেওয়ার জন্য মুখিয়ে থাকবে ইংলিশরা। আর সেটা মনে করেই ইংলিশ বদের স্বপ্ন নিয়ে মাশরাফিরা  মাঠে নামবেন বলে মনে করছেন দেশবাসী।

বিডি-প্রতিদিন/১১ অক্টোবর, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow