Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১২ অক্টোবর, ২০১৬ ০৯:৪৬
মেসিবিহীন আর্জেন্টিনার আরেকটি হার
অনলাইন ডেস্ক

মেসিবিহীন আর্জেন্টিনার আরেকটি হার

এখন পর্যন্ত দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে আর্জেন্টিনার ১০টি ম্যাচের মাত্র তিনটিতে খেলেছেন লিওনেল মেসি। আর্জেন্টিনা জয় পেয়েছে ওই তিনটিতেই।

যে ৭টি ম্যাচে খেলেননি, তাতে জয় এসেছে মাত্র একটি ম্যাচে। চারটি ম্যাচে ড্র করেছে, বাকি তিনটি ম্যাচে হারতে হয়েছে। যার একটি আজ বুধবার ভোরে প্যারাগুয়ের বিরুদ্ধে। নিজেদের মাঠে প্যারাগুয়ের কাছে ১-০ গোলের এই হারে রাশিয়া বিশ্বকাপের বাছাইপর্বে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে নেমে গেছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

বিশ্বকাপের বাছাইপর্বে আগে কখনই আর্জেন্টিনার মাটিতে জিততে পারেনি প্যারাগুয়ে। সার্জিও আগুয়েরোর পেনাল্টি থেকে গোল করতে না পারার ব্যর্থ হওয়ার সেই রেকর্ড এবার আর টিকলো না। আর্জেন্টিনার মাটিতে প্রথমবারের মতো পুরো ৩ পয়েন্ট পেয়ে নিয়ে দেশে ফিরলো দলটি। রাশিয়া বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম দেখায় অবশ্য কোনো দলই জয়ের দেখা পায়নি। এক পয়েন্ট করে ভাগ করে নিয়েছিল দু'দল।

বুধবার ম্যাচের শুরু থেকেই গোলের জন্য মরিয়া হয়ে খেলতে থাকে আর্জেন্টিনা। পাল্টা আক্রমণে উল্টো ম্যাচের ১৮ মিনিটেই গোল খেয়ে বসে আর্জেন্টিনা। স্বাগতিক সমর্থকের স্তব্ধ করে প্যারাগুয়েকে এগিয়ে দেন গঞ্জালেজ। যদিও ২৪ মিনিটে সমতায় ফিরতে পারতো দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। তবে ডি মারিয়ার শট পোস্টে লেগে ফিরে আসলে এক গোলে পিছিয়ে থেকেই বিরতিতে যেতে হয় স্বাগতিকদের।

দ্বিতীয়ার্ধের শুরুতেই সার্জিও আগুয়েরার পেলান্টি শট ঠেকিয়ে দিলে সমতায় ফেরার আরও একটি সহজ সুযোগ নষ্ট হয় আর্জেন্টিনার। আর অফসাইডের কারণে ম্যাচের ৫৪ মিনিটে রোহোর গোল বাতিল হলে হতাশা বাড়ে স্বাগতিকদের। ম্যাচের বাকি সময়ে গোলের জোর প্রচেষ্টা চালালেও প্যারাগুয়ের গোলরক্ষক হুসতো ভিয়াকে পরাস্ত করতে পারেনি কেউ। ফলে মেসিহীন আরও একটি হারের স্বাদ নিয়েই মাঠ ছাড়ে আগুয়েরো-ডি মারিয়ারা।

এ হারে ১৬ পয়েন্ট নিয়ে আর্জেন্টিনার অবস্থান পঞ্চম স্থানে। যেখান দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে প্রথম ৪টি দল সরাসরি খেলবে ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে।  

বিডি-প্রতিদিন/১২ অক্টোবর, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow