Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১২ অক্টোবর, ২০১৬ ১০:৩১
টানা ৪ জয়ে শীর্ষে ব্রাজিল
অনলাইন ডেস্ক
টানা ৪ জয়ে শীর্ষে ব্রাজিল

প্যারাগুয়ের কাছে ১-০ গোলে হেরে রাশিয়া বিশ্বকাপের দক্ষিণ আমেরিকার অঞ্চলের বাছাইপর্বে বিপদে পড়েছে মেসিবিহীন আর্জেন্টিনা। তবে, নেইমারবিহীন ব্রাজিল সেই ভুল করেনি।

অপেক্ষাকৃত দুর্বল ভেনেজুয়েলাকে ২-০ গোলে হারিয়ে উরুগুয়েকে ছাড়িয়ে শীর্ষে উঠে গেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। এই নিয়ে নতুন কোচ তিতের অধীনে বাছাইপর্বে টানা চারটি ম্যাচে জয় পেলো পেলে-রোনালদোর উত্তরসূচিরা।

বাংলাদেশ সময় বুধবার সকালে ভেনেজুয়েলার মাঠে গোল পেতে বেশি বেগ পেতে হয়নি নেইমারবিহীন ব্রাজিলের। ম্যাচের ৮ম মিনিটে প্রতিপক্ষের গোলরক্ষক দানিয়েল এরনান্দেসের ভুলে এগিয়ে যায় ব্রাজিল। সতীর্থেকে বল দিতে গিয়ে চলে যায় গাব্রিয়েল জেসুসের পায়ে। নিখুঁত শটে ব্রাজিলকে এগিয়ে দিতে একটু ভুল করেননি ম্যানচেস্টার সিটির এই ফরোয়র্ড। এই নিয়ে জাতীয় দলের হয়ে চার ম্যাচে ৪ গোলের দেখা পেলেন তিনি। যদিও ৩২ মিনিটে গোলের সহজ সুযোগ নষ্ট না করলে নামের পাশে আরেকটি গোল লেখাতে পারতেন তিনি।

মাঝমাঠের একটু ওপর থেকে দ্রুত আক্রমণে ওঠার পর বক্সের সামনে পাওলিনিয়ো ও জেসুসর মাঝে শুধু ছিলেন প্রতিপক্ষের এক ডিফেন্ডার। তবে, পাওলিনিয়োর সঙ্গে বল দেওয়া নেওয়া করে পোস্টের বাইরে মারেন জেসুস। ফলে ব্যবধান দ্বিগুণ করে বিরতিতে যাওয়ার স্বপ্ন ভেস্তে যায় ব্রাজিলের।

প্রথমার্ধের ৮ম মিনিটের মতো দ্বিতীয়ার্ধের অষ্টম মিনিটে আবারও গোলের দেখা পায় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। রেনাতো আউগুস্তোর ক্রসে দুরূহ কোণ থেকে গোলরক্ষককে ফাঁকি দিয়ে ব্যবধান দ্বিগুণ করেন চেলসির মিডফিল্ডার উইলিয়ান। ৫ মিনিট পর ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিল ব্রাজিল, তবে, ৫৮তম মিনিটে উইলিয়ানের কর্নারে আউগুস্তোর হেড জালে ঢুকলেও অফসাইডের জন্য গোল হয়নি। বাকি সময়ে গোল না হওয়া ২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে তিতের শিষ্যরা।

একই দিন উরুগুয়ে কলম্বিয়ার সঙ্গে ২-২ গোলে ড্র করায় শীর্ষ স্থান দখলের সুযোগটা পেয়েছিল ব্রাজিল। সুযোগটা কাজে লাগিয়ে ১০ ম্যাচে ষষ্ঠ জয়ে ২১ পয়েন্ট শীর্ষে উঠলো নেইমররা। অন্যদিকে, এক পয়েন্ট পিছিয়ে থেকে দ্বিতীয় স্থানে সুয়ারেজরা। সমান ১৭ পয়েন্ট একুয়েডর ও কলম্বিয়ার। তবে, গোল ব্যবধানে এগিয়ে থেকে তৃতীয় স্থানে একুয়েডর। এক পয়েন্ট কম নিয়ে পঞ্চম স্থানে মেসির আর্জেন্টিনা।

বিডি-প্রতিদিন/১২ অক্টোবর, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow