Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১২ অক্টোবর, ২০১৬ ১৯:৫২
ইংল্যান্ডের উদ্বোধনী জুটি ভাঙলেন নাসির
অনলাইন ডেস্ক
ইংল্যান্ডের উদ্বোধনী জুটি ভাঙলেন নাসির

বাংলাদেশের বেধে দেওয়া ২৭৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে জেমস ভিন্স ও সিরিজে প্রথমবারের মতো খেলতে নামা স্যাম বিলিংসের জুটি ভেঙেছেন নাসির হোসেন। তিনি নিজের প্রথম ওভারে বল করতে এসে জেমস ভিন্সকে (৩২) এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন।

 

এর আগে জেমস ভিন্স ও স্যাম বিলিংসের ১১ ওভার ৪ বল স্থায়ী উদ্বোধনী জুটিতে ৬৩ রান আসে। ৩৯ রানে ব্যাট করা স্যাম বিলিংসের সঙ্গে যোগ দিয়েছেন বেন ডাকেট। ১৪ ওভার শেষে ইংলিশদের সংগ্রহ ৭৩/১।

এর আগে বাংলাদেশকে ভালো শুরু এনে দেন টপ অর্ডার ব্যাটসম্যান তিন ব্যাটসম্যান তামিম ইকবাল, ইমরুল কায়েস, সাব্বির রহমান। শেষের দিকে মুশফিকুর রহিম ও মোসাদ্দেক হোসেনের দৃঢ়তাভরা ব্যাটিংয়ে ইংল্যান্ডকে ২৭৮ রানের লক্ষ্য দেয় টাইগাররা।

ইংল্যান্ডের বিপক্ষে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ২৭৭ রান। ইংল্যান্ডকে জিততে হলে করতে হবে ২৭৮। ৫৪ বলে ওয়ানডে ক্যারিয়ারে ২৩তম হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন মুশফিকুর রহিম। অপরাজিত থেকে মুশফিক করেন ৬২ বলে ৬৭ রান আর মোসাদ্দেক ৩৯ বলে ৩৮ রান।

দ্বিতীয় সর্বোচ্চ ৪৯ রান করে বিদায় নেন সাব্বির রহমান। এছাড়া ৪৬ ও ৪৫ রানে আউট হন দুই ওপেনার ইমরুল কায়েস ও তামিম ইকবাল।

ইংল্যান্ডের পক্ষে ১০ ওভারে ৪৩ রানের বিনিময়ে আদিল রশিদ একাই তুলে নেন ৪টি উইকেট।

বুধবার চট্রগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুপুর আড়াইটায় শুরু হয় দু’দলের মধ্যকার সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি। এতে টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ইংলিশ অধিনায়ক জস বাটলার।

বিডি প্রতিদিন/১২ অক্টোবর ২০১৬/ এনায়েত করিম

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow