Bangladesh Pratidin

প্রকাশ : ১৩ অক্টোবর, ২০১৬ ০৯:০৭ অনলাইন ভার্সন
আপডেট : ১৩ অক্টোবর, ২০১৬ ১৩:৫৮
অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশ করলো দক্ষিণ আফ্রিকা
অনলাইন ডেস্ক
অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশ করলো দক্ষিণ আফ্রিকা

দক্ষিণ আফ্রিকার কাছে হোয়াইটওয়াশ হলো অস্ট্রেলিয়া। বুধবার রাতে কেপটাউনের নিউল্যান্ডসে পঞ্চম ও শেষ ওয়ানডেতে ৮ উইকেটে ৩২৭ রানের বিশাল স্কোর গড়ে দক্ষিণ আফ্রিকা। জবাবে ২৯৬ রানেই থেমে যায় অস্ট্রেলিয়ার ইনিংস। ফলে ৩১ রানের জয় তুলে নেয় দক্ষিণ আফ্রিকা।

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের আগের চার ম্যাচেও হেরে যাওয়ায় হোয়াইটওয়াশের লজ্জা নিয়েই ফিরতে হচ্ছে অজিদের।  

যদিও দক্ষিণ অাফ্রিকার বিশাল রান তাড়া করতে নেমে এক পাশ আগলে রেখে বিশ্ব চ্যাম্পিয়নদের বিধ্বংসী উদ্বোধনী ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার রোমাঞ্চকর জয়ের আশা জাগিয়েছিলেন; কিন্তু শেষটায় আর পারেননি। ফলে টানা পঞ্চম হারে নিজেদের ক্রিকেট ইতিহাসের সবচেয়ে বড় ব্যবধানে সিরিজ হারের লজ্জায় ডুবেছে অস্ট্রেলিয়া।

রান তাড়ায় অ্যারন ফিঞ্চের সঙ্গে ৭২ রানের জুটি গড়েন ওয়ার্নার। কিন্তু ইমরান তাহিরের বলে ফিঞ্চ (৪০ বলে ১৯) বোল্ড হলে ভাঙে ১৩.৪ ওভার স্থায়ী জুটি। ৪৮তম ওভারের প্রথম বলে রান আউটে কাটা পড়ার আগে দলের পক্ষে সর্বোচ্চ ১৭৩ রান করেন ওয়ার্নার। এর মাঝে অন্য ব্যাটসম্যানদের শুধু আসা যাওয়ার মিছিল লক্ষ্য করা গেছে।  

দক্ষিণ আফ্রিকার ইমরান তাহির, কাগিসো রাবাদা ও কাইল অ্যাবট ২টি করে উইকেট নেন।

এর আগে টস জিতে ব্যাট করতে নামা স্বাগতিকরা ৫২ রানে তিন উইকেটে হারিয়ে কিছুটা ব্যাকফুটে চলে গিয়েছিল। তবে চতুর্থ উইকেটে সিরিজ সেরা রাইলি রুশো ও জেপি দুমিনির ১৭৮ রানের জুটিতে বিশাল সংগ্রহ গড়ে দক্ষিণ আফ্রিকা।

সিরিজে দ্বিতীয় ও ক্যারিয়ারে তৃতীয় ওয়ানডে শতক করা রুশো ১২২ রান করেন। আর ৭৫ বলে ৮টি চারের সাহায্যে ৭৩ রান করেন দুমিনি।

অস্ট্রেলিয়ার জো মেনি ও ক্রিস ট্রেম্যাইন ৩টি করে উইকেট নেন।

বিডি প্রতিদিন/১৩ অক্টোবর ২০১৬/ এনায়েত করিম

আপনার মন্তব্য

up-arrow