Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৫ অক্টোবর, ২০১৬ ২০:৫২
তাসকিনের ক্যারিয়ার ধ্বংস করতে চান না হাথুরুসিংহে
অনলাইন ডেস্ক
তাসকিনের ক্যারিয়ার ধ্বংস করতে চান না হাথুরুসিংহে

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের টেস্ট দলে তাসকিন আহমেদের জায়গা হতে পারে, এমন আলোচনা গত কয়েকদিন ধরে শোনা গেলেও তা উড়িয়ে দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

সফরকারী ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে সিরিজ শেষ হয়েছে।

এবার শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। ওয়ানডে ও টি-টুয়েন্টিতে বেশ দারুন করলেও টেস্টে নামা হয়নি তার। তাই অনেকেই আশা করছিলেন ইংল্যান্ডের বিপক্ষেই লাল বলে মাঠে নামতে পারেন তাসকিন।

বাংলাদেশের পেস বোলিংয়ে ব্যাপক পরিবর্তন এই সেনসেশন সীমিত ওভারের ক্রিকেটে এখন দলে অপরিহার্য একজন। গতি, আগ্রাসন ও কার্যকারিতা মিলিয়ে হয়ে উঠেছেন বোলিং আক্রমণের গুরুত্বপূর্ণ অংশ। তবে চোটপ্রবণ বলে বড় দৈর্ঘ্যের ক্রিকেটে তাকে খেলানো নিয়ে বরাবরই ছিল শঙ্কা ও সতর্কতা।

তবে নির্বাচকরা তাসকিনকে ইংলিশদের বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচের জন্য স্কোয়াডে রাখার কারণেই সাদা পোষাকে তাসকিনের অভিষেক হতে যাচ্ছে বলে গুঞ্জন ছড়ায়!

তবে তাসকিনের টেস্ট খেলার খবর উড়িয়ে দিয়ে জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে বলেন, 'সম্পতি তাসকিন চারদিনের ক্রিকেট খেলেনি। যদি সে প্রথম শ্রেণির খেলায় অভ্যস্ত থাকতো, তাহলে ভাবা যেত তাসকিন হয়তো ম্যাজিক দেখাবে। ও যেহেতু চারদিনের ম্যাচ খেলছে না, তাহলে কিভাবে টেস্টে নামিয়ে দেওয়া সম্ভব! এখানে ১৫ ওভার বোলিং করার মতো ফিট থাকতে হবে। আমি চাই না, কারো ক্যারিয়ার ধ্বংস হয়ে যাক। '

হাথুরুসিংহের এই কথাতেই স্পষ্ট টেস্টের ভাবনাতে একদমই নেই তাসকিন আহমেদ।

অবশ্য কোচের তথ্যে ভুল রয়েছে। তাসকিন চারদিনের ম্যাচ খেলেননি, তা ঠিক নয়। ২০১১ সালের নভেম্বরে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয়েছিল তাঁর। খেলেছেন ১০টি ম্যাচ, আর উইকেট নিয়েছেন ২৪টি।

তাই কোচের এই কথায় বোঝা যাচ্ছে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে তাসকিনের টেস্ট অভিষেক হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। এখন তাঁকে অপেক্ষায় থাকতে হবে পরবর্তী সিরিজ পর্যন্ত।

বিডি প্রতিদিন/ ১৫ অক্টোবর ২০১৬/ এনায়েত করিম

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow