Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৬ অক্টোবর, ২০১৬ ০৯:৪৩
নিজেকে প্রমাণ করলেন শাহরিয়ার নাফীস
অনলাইন ডেস্ক
নিজেকে প্রমাণ করলেন শাহরিয়ার নাফীস
শাহরিয়ার নাফীস

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে এক সময় নিয়মিত খেলোয়াড় ছিলেন তিনি। অস্ট্রেলিয়ার সাথে নিজেদের ঘরের মাঠে করেছিলেন দুর্দান্ত এক সেঞ্চুরি।

কিন্তু হুট করেই ছন্দপতন এলো তার ক্যারিয়ারে। বলছিলাম বাংলাদেশের অন্যতম প্রতিভাবান ব্যাটসম্যান শাহরিয়ার নাফীসের কথা। সর্বপ্রথম ভারতের নিষিদ্ধ লিগ আইসিএল কেলেঙ্কারিতে জড়ালেন। তারপর ফিটনেস অবনতির কারণে হঠাৎ করেই যেন হারিয়ে যান এ তারকা ক্রিকেটার।

তবে গত বছর থেকেই ঘরোয়া ক্রিকেটে দারুণ সময় কাটাচ্ছেন শাহরিয়ার নাফীস। সে মৌসুমের বাংলাদেশ ক্রিকেট লিগেও ভালো করেন নাফীস। ছয় ম্যাচের ১০ ইনিংস ব্যাট করে একটি সেঞ্চুরি ও তিনটি হাফ সেঞ্চুরির সাহায্যে করেন ৪০২ রান। চলতি জাতীয় লিগেও দারুণ ব্যাটিং যাচ্ছেন নাফীস। এবারের আসরের তিন ম্যাচে চার ইনিংস ব্যাটিং করেছেন তিনি। আর তাতে ৭৮.৬৭ গড়ে দুটি হাফ সেঞ্চুরিসহ ২৩৮ রান করেছেন তিনি।

তারই ফল স্বরুপ নির্বাচকেরা তার উপর আস্থা রেখেছিলেন। নিজেকে প্রমাণ করার সুযোগ দিয়েছিলেন তাকে। ইংল্যান্ডের বিপক্ষে বিসিবি একাদশের হয়ে তাকে মাঠে নামার সুযোগ করে দেওয়া হয়। সুযোগ কাজে লাগিয়েছেন নাফিস। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দুদিনের প্রস্তুতি ম্যাচেও হাফ সেঞ্চুরি তুলে নেন এ বাঁ-হাতি ওপেনার।

প্রথম দিন বৃষ্টির কারণে এক বলও মাঠে গড়ায়নি। ফলে শনিবার দুই দলের ব্যাটিংয়ের সুবিধার্থে ৪৫ ওভারে নামিয়ে আনা হয় ম্যাচটি। টস জিতে ব্যাট করতে নামা ইংল্যান্ড ৪৫ ওভারে করে ১৩৭ রান। জবাবে ১৩৮ রান লক্ষ্য তাড়া করতে নেমে দারুণ ব্যাটিং করেন শাহরিয়ার নাফীস। ৭৯ বলে ৫১ রান করেন এ ওপেনার। ৫টি চারের সাহায্যে এ রান করার পর স্বেচ্ছায় অবসর নিয়ে আউট হন তিনি।  


বিডি-প্রতিদিন/১৬ অক্টোবর, ২০১৬/তাফসীর

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow