Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৬ অক্টোবর, ২০১৬ ১১:২২
মাঠে স্বরূপে রোনালদো
অনলাইন ডেস্ক
মাঠে স্বরূপে রোনালদো

টানা চার ম্যাচে পয়েন্ট হারিয়েছে রিয়াল মাদ্রিদ। সেই হতাশা দূরে ঠেলে অবশেষে কাঙ্ক্ষিত জয়ের দেখা পেয়েছে রিয়াল মাদ্রিদ।

নিজদের খুঁজে পাওয়ার লড়াইয়ে ইউরোপের সফলতম ক্লাবটি ৬-১ গোলে উড়িয়ে দিয়েছে রিয়াল বেতিসকে। গত মৌসুমের ফিরতি পর্বে বেতিসের মাঠ থেকে ১-১ গোলে ড্র করে ফিরেছিল মাদ্রিদের ক্লাবটি।

প্রতিপক্ষের মাঠে পাওয়া এ জয়ে কোচ জিনেদিন জিদানের আরেক বড় স্বস্তি ছিল। কিন্তু কোচের কাছে তার থেকেও বড় পাওয়া ক্রিস্তিয়ানো রোনালদোর গোল পাওয়া। এছাড়া এ ম্যাচে ইসকো করেছেন জোড়া গোল। এর পাশাপাশি একটি করে গোল করেছেন রাফায়েল ভারানে, করিম বেনজেমা ও মার্সেলো।

লিগ ও চ্যাম্পিয়ন্স লিগ মিলিয়ে টানা চার ম্যাচে হোঁচট খাওয়া রিয়াল শনিবার রাতে শুরুটা করে দুর্দান্ত। চতুর্থ মিনিটে বাঁ দিক থেকে টনি ক্রুসের ফ্রি কিক ছয় গজ বক্সের মুখে পেয়ে হেডে বল জালে জড়ান ভারানে।

এরপর ১৪ মিনিটের মধ্যে আরও তিনবার বল জড়িয়ে প্রথমার্ধেই জয় প্রায় নিশ্চিত করে ফেলে রিয়াল। রক্ষণের দুর্বলতার সুযোগে ৩১তম মিনিটে ক্রুসের বাড়ানো বল ধরে ব্যবধান দ্বিগুণ করেন বেনজেমা।

৩৯তম মিনিটে বেনজেমার শট এক ডিফেন্ডারের পায়ে লেগে ফিরলে বল পেয়ে যান মার্সেলো; লক্ষ্যভেদে ভুল করেননি এই ব্রাজিলিয়ান। বিরতির ঠিক আগে রোনালদোর দারুণ পাস ছয় গজ বক্সের বাইরে পেয়েছিলেন পেপে। নিজেই শট নিতে পারতেন, কিন্তু আরও নিশ্চিত করতে বাঁ দিকে ছুটে আসা ইসকোকে পাস দেন। বিনা বাধায় বল জালে জড়ান স্পেনের এই মিডফিল্ডার।

দ্বিতীয়ার্ধের দশম মিনিটে স্পেনের মিডফিল্ডার আলভারো সেজুদো একটি গোল শোধ করে তাদের ম্যাচে ফেরার আশা অল্প হলেও জাগিয়ে তোলেন। কিন্তু এর সাত মিনিট পরেই নিজের দ্বিতীয় গোলে সব অনিশ্চয়তার ইতি টানেন ইসকো।

৭৮তম মিনিটে দলের শেষ গোলটি করেন রোনালদো। আলভারো মোরাতার সঙ্গে বল দেওয়া নেওয়া করে নীচু শটে গোলরক্ষককে পরাস্ত করেন গত সপ্তাহে জাতীয় দলের হয়ে দুই ম্যাচে পাঁচ গোল করা এই পর্তুগিজ ফরোয়ার্ড। ক্লাবের হয়ে স্বরূপে ফেরার অপেক্ষায় থাকা এই তারকার এবারের লিগে এটা দ্বিতীয় গোল।


বিডি-প্রতিদিন/১৬ অক্টোবর, ২০১৬/তাফসীর

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow