Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৬ অক্টোবর, ২০১৬ ১৪:৫৩
নতুন আরেকটি রেকর্ড মেসির দখলে
অনলাইন ডেস্ক
নতুন আরেকটি রেকর্ড মেসির দখলে
লিওনেল মেসি

লিওনেল মেসি আসলেই ফুটবল জাদুকর। বা পায়ের জাদুতে একের পর এক রেকর্ড নিজের দখলে নিয়ে নিচ্ছেন এই মহা তারকা। লা লিগায় গোলস্কোরিং রেকর্ডের প্রায় সবকিছুই নিজের দখলে নিয়েছেন লিওনেল মেসি। এবার আরও একটি অনন্য রেকর্ড গড়ে ফেলওলেণ তিনি। আর তার সাথে সাথে আর্জেন্টাইন এই তারকার মুকুটে যোগ হলো আরও একটি পালক।  

ঘরের মাঠে এতদিন সবচেয়ে বেশি গোল করার রেকর্ডে ছিল অ্যাথলেটিক বিলবাওয়ের কিংবদন্তি তেলমো জারাকের দখলে। এবার ঘরের মাঠে সবচেয়ে বেশি গোল করার রেকর্ডে মেসি ছাড়িয়ে গেছেন তাকেও। শনিবার দেপোর্তিভো লা করুনার বিপক্ষে একটি গোল করে সেটি নিজের দখলে নিয়েছেন মেসি। লা লিগায় বার্সেলোনার মাঠে মেসি করেছেন ১৮০ গোল। ঘরের মাঠে সবচেয়ে বেশি ১৭৯টি গোল করার রেকর্ড দীর্ঘদিন ধরে ছিল জারার দখলে।  

লা লিগায় সবচেয়ে বেশি গোল করা ও করানোর রেকর্ড আরো আগেই এসেছে মেসির দখলে। ৩৫৪টি ম্যাচ খেলে মেসি করেছেন ৩১৭ গোল। সতীর্থদের দিয়ে করিয়েছেন ১৩০টি।

লা লিগায় ঘরের মাঠে সবচেয়ে বেশি গোল করার তালিকায় ক্রিস্টিয়ানো রোনালদোর নাম আছে চতুর্থ স্থানে। রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে রোনালদো করেছেন ১৫০ গোল। ১৫১ গোল নিয়ে তৃতীয় স্থানে আছেন রিয়ালের কিংবদন্তি আলফ্রেড ডি স্টেফানো।


বিডি-প্রতিদিন/১৬ অক্টোবর, ২০১৬/তাফসীর

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow