Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৬ অক্টোবর, ২০১৬ ১৬:৩২
চট্টগ্রামে মজিদ ঝড়ে দিশেহারা ইংলিশরা
অনলাইন ডেস্ক
চট্টগ্রামে মজিদ ঝড়ে দিশেহারা ইংলিশরা

সফরকারী ইংলিশদের বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে সবকয়টি উইকেট হারিয়ে ২৯৪ রান করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড একাদশ (বিসিবি একাদশ)। তবে গত ম্যাচে রানে ফেরার আভাস দিলেও এদিন পুরোপুরি ব্যর্থ সৌম্য সরকার।

বিবিসি একাদশের বড় সগ্রহের পথে সবচেয়ে বড় অবদান আব্দুল মজিদের। তার মারকুটে ব্যাটিংয়ে দিশেহারা হয়ে পড়ে শক্তিশালী ইংলিশ বোলিং লাইনআপ।

স্বেচ্ছায় অবসরে যাওয়ার আগে মজিদ করেন ৯২ রান। তার ৮৬ বলের ইনিংসে ছিল ১৪টি বাউন্ডারি আর একটি ওভার বাউন্ডারি। পরে আবার মাঠে ফিরে আরও দুটি চারের সাহায্যে ১০৬ করে স্টুয়ার্ট ব্রডের সাজঘরে ফেরেন এই ওপেনার। মজার বিষয় হলো মারকুটে ব্যাটসম্যান হিসেবে খ্যাত সৌম্য যখন ৪ রানে ফিরছেন, তখন মজিদের রান ২৯ বলে ৪২। আনসারি ও স্টিভেন ফিন আক্রমণে আসার পর অবশ্য খানিকটা কমে মজিদের গতি। তারপরও অর্ধশতক স্পর্শ করেন ৩৯ বলে।

তিন নম্বরে নামা অনূর্ধ্ব-১৯ দলের তারকা নাজমুল হোসেন শান্ত খেলেন ৭২ রানের ঝলমলে ইনিংস। জাফর আনসারির বলে বেন ডাকেটের হাতে ধরা পড়ার আগে এই তারকা ১৩০ বলে ৯টি চারের সাহায্যে তার ইনিংসটি সাজান।

হঠাৎ করেই বিসিবি একাদশের স্কোয়াডে আসা মুমিনুল হক এদিন ব্যর্থ হয়েছেন। টেস্ট স্পেশ্যালিস্ট হিসেবে খ্যাত মঈন আলীর বলে বোল্ড হওয়ার আগে করেন মাত্র এক রান।

তবে, প্রথম প্রস্তুতি ম্যাচে শূন্য রানে আউট হলেও এদিন রানে ফিরেছেন মোসাদ্দেক হোসেন। অর্ধশতক থেকে মাত্র ৩ রান বাকি থাকতে আনসারি বলে ফেরেন তিনি। তার ৪৯ বলের ইনিংসে ছিল দুটি চার আর তিনটি ছক্কার মার। এছাড়া ৩৯ রান করেছেন জাতীয় দলের বাইরে থাকা নুরুল হাসান সোহান। এক সময় মনে হচ্ছিল যথেষ্ট বড় স্কোর গড়বে বিসিবি একাদশ। কিন্তু ক্রিজে সেট হয়ে মিডল অর্ডার ব্যাটসম্যানদের বড় রান করতে ব্যথ্য হওয়ায় ২৯৪ রানে থামে বিসিবি একাদশ।

বিডি-প্রতিদিন/১৬ অক্টোবর, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow