Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৬ অক্টোবর, ২০১৬ ১৭:৪৮
ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট দলে চমক
অনলাইন ডেস্ক
ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট দলে চমক

সফরকারী ইংল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্টের জন্য দল ঘোষণা করে চমক দেখিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঘোষিত ১৪ সদস্যের দলে প্রথম বারের মতো জায়গা পেয়েছেন ৪ জন।

তারা হলেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশকে নেতৃত্ব দেওয়ার মেহেদী হাসান মিরাজ, নুরুল হাসান সোহান, কামরুল ইসলাম রাব্বি ও সাব্বির রহমান।

তবে, সাম্প্রতিক ফর্ম নিয়ে প্রশ্ন থাকলেও টিকে গেছেন সৌম্য সরকার। অন্যদিকে, ধারাবাহিকভাবে পারফর্ম করেও প্রথম টেস্টের দলের জায়গা হয়নি শাহরিয়ার নাফীসের।  

আগামী ২০ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে প্রথম টেস্ট ম্যাচটি মাঠে গড়াবে।

আগে থেকেই অনেকটা নিশ্চিত ছিলেন ওপেনিংয়ে তামিম ইকবাল, ইমরুল কায়েস এবং টপঅর্ডারে মুমিনুল হক, মুশফিকুর রহিম। সাকিব আল হাসান আর মাহমুদউল্লাহ রিয়াদও ছিলেন অটো চয়েজে।

সব মিলিয়ে গত বছরের জুলাই-অগাস্টে বাংলাদেশের সবশেষ টেস্ট স্কোয়াড থেকে পরিবর্তন পাঁচটি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেই দল থেকে এবার নেই জুবায়ের হোসেন, লিটন দাস, মোহাম্মদ শহীদ, নাসির হোসেন ও রুবেল হোসেন।

প্রথম টেস্টের স্কোয়াড: তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির আহমেদ রুম্মান, তাইজুল ইসলাম, শফিউল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি, শুভাগত হোম চৌধুরী, মেহেদী হাসান মিরাজ, নুরুল হাসান সোহান এবং সৌম্য সরকার।

বিডি-প্রতিদিন/১৬ অক্টোবর, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow