Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৭ অক্টোবর, ২০১৬ ০২:২৯
বিশুর ৮ উইকেটে নাগালের মধ্যেই পাকিস্তান
অনলাইন ডেস্ক
বিশুর ৮ উইকেটে নাগালের মধ্যেই পাকিস্তান

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে আজহার আলীর ত্রিপল সেঞ্চুরিতে ৩ উইকেটে ৫৭৯ রান তুলে প্রথম ইনিংস ঘোষণা করা পাকিস্তান ভিন্ন চেহারায় আবির্ভূত হয়েছে দ্বিতীয় ইনিংসে। প্রথম ইনিংসে ২২২ রানে পিছিয়ে থাকা ক্যারিবিয়দের ম্যাচে ফেরান দেবেন্দ্র বিশু।

এই লেগ স্পিনারের ক্যারিয়ার সেরা বোলিংয়ে দুবাই টেস্টে পাকিস্তানকে নাগালের মধ্যে রেখেছে জেসন হোল্ডারের দল।

এর আগে ৩৫৭ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। আজ রবিববার বেশি দূর এগোতে পারেনি ক্যারিবিয়রা। অলআউট হয়ে গেছে ৩৫৭ রানে। ফলোঅনে পড়লেও ওয়েস্ট ইন্ডিজকে ব্যাটে না পাঠিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করার সিদ্ধান্ত নেন পাকিস্তানের অধিনায়ক মিসবাহ-উল-হক। তবে চতুর্থ দিনের শেষ বেলায় দুই উদ্বোধনী ব্যাটসম্যানকে বিদায় করে প্রতিপক্ষকে কিছুটা চাপে রেখেছেন পাকিস্তানের পেসার মোহাম্মদ আমির।

৩৪৬ রানের লক্ষ্য তাড়ায় রবিবারের খেলা শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ২ উইকেটে ৯৫ রান। ড্যারেন ব্রাভো ২৬ ও মারলন স্যামুয়েলস ৪ রানে ব্যাট করছেন। ক্যারিবিয়দের জয় পেতে হলে আরও ২৫১ রান করতে হবে।

পাকিস্তানকে দ্বিতীয় ইনিংসে ১২৩ রানে গুটিয়ে দিতে ৪৯ রানে ৮ উইকেট নেন বিশু। টেস্টে কোনো ইনিংসে এটি তার সেরা বোলিং। প্রথম ইনিংসে দুই উইকেট নেওয়া এই লেগ স্পিনার প্রথমবারের মতো কোনো ম্যাচে পেলেন ১০ উইকেট।

ওয়েস্ট ইন্ডিজকে ফলোঅন না করানো পাকিস্তান দ্বিতীয় ইনিংসের শুরুতেই হারায় প্রথম ইনিংসে অপরাজিত ত্রি-শতক করা আজহার আলিকে। এরপর সামি আসলাম (৪৪) ছাড়া আর কেউ দাঁড়াতেই পারেননি। বিশুর ঘুরনিতে ৩০ রানের মধ্যে শেষ ৭ উইকেট হারায় পাকিস্তান।

এর আগে দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ৬ উইকেটে ৩১৫ রান নিয়ে খেলতে নেমে ৩৫৭ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজের ইনিংস। ১২১ রানে ৫ উইকেট নিয়ে ১৭তম টেস্টে নিজের উইকেট সংখ্যা তিন অঙ্কে নিয়ে যান ইয়াসির।

বিডি প্রতিদিন/১৭ অক্টোবর ২০১৬/ এনায়েত করিম

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow