Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২৭ ফেব্রুয়ারি, ২০১৭

প্রকাশ : ২০ অক্টোবর, ২০১৬ ১৩:০৫
আপডেট : ২০ অক্টোবর, ২০১৬ ১৩:৪৮
রুটকে ফিরিয়ে প্রতিরোধ ভাঙলেন সেই মিরাজ
অনলাইন ডেস্ক
রুটকে ফিরিয়ে প্রতিরোধ ভাঙলেন সেই মিরাজ

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে ব্যাট করতে নেমে মেহেদী হাসান মিরাজের বোলিং তোপে পড়েছেন ইংলিশরা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪৩ রান তুলতেই প্রথম সারির ৪ ব্যাটসম্যানকে হারিয়ে ধুঁকছে সফরকারীরা। এর তিনটিই পেয়েছেন অভিষিক্ত এই স্পিনার। একে একে ফিরে গেছেন ইংলিশ ওপেনার বেন ডাকেট, অ্যালিস্টার কুক, গ্যারি ব্যালান্স ও জো রুট।

বৃহস্পতিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ে নামেন ইংলিশ অধিনায়ক অ্যালিস্টার কুক ও অভিষিক্ত ব্যাটসম্যান বেন ডাকেট। তবে স্পিনার মিরাজের সামনে সুবিধা করতে পারেনি ওয়ানডেতে প্রভাব বিস্তার করা ডাকেট। দলীয় ১৮ রানে তাকে ফিরিয়ে বাংলাদেশের প্রথম আনন্দের উপলক্ষ এনে দেন অভিষিক্ত এই স্পিনার।

পরের ওভারেই বর্তমান সময়ের সেটা টেস্ট ব্যাটসম্যান কুককে ৪ রানে ফিরেয়ে দেন সাকিব। তিন রান পার হতেই আবারও আঘাত হানেন মিরাজ। এবার এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলে গ্যারি ব্যালান্সকে সাজঘরে পাঠান অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক। এরপর মঈন আলীকে নিয়ে প্রাথমিক বিপর্যয় কাটিয়ে উঠার চেষ্টার করেন জো রুট। দলীয় ৮৩ রানের মাথায় রুটকে ফিরিয়ে স্বস্তি ফেরান আগেই দুই উইকেট পাওয়া মিরাজ। যদিও মাঝের সময়ে দুইবার আম্প্যায়ারের আউট দেওয়ার পরও বেঁচে গেছেন মঈন আলী। একবার ইংলিশ অধিনায়কের ব্যাট ছুঁয়ে বল প্যাডে লাগে। অন্যবার উইকেট মিস করে সাকিবের বল।

এদিকে, টাইগারদের হয়ে এই ম্যাচের মধ্য দিয়ে তিন ক্রিকেটারের সাদা পোশাকে অভিষেক ঘটলো। কামরুল ইসলাম রাব্বি, মেহেদি হাসান মিরাজ আর সাব্বির রহমানের মাথায় উঠেছে টেস্ট ক্যাপ।


বিডি-প্রতিদিন/২০ অক্টোবর, ২০১৬/মাহবুব

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow