Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২০ অক্টোবর, ২০১৬ ১৪:০৩
অভিষেকেই আলোকিত মিরাজ
অনলাইন ডেস্ক
অভিষেকেই আলোকিত মিরাজ

ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচের বিসিবি একাদশে থাকলেও প্রথম দিন ব্যাটিং-বোলিং-ফিল্ডিং কিছুই করার সুযোগ পাননি মেহেদী হাসান মিরাজ। যদিও তার জন্য টেস্ট দলে নিজের দাবি জানিয়ে রাখার মঞ্চ ছিল ওই ম্যাচ। কিন্তু সেখানে কিছুই করার সুযোগ মেলেনি। কারণ হিসেবে হয়তো ছিল নতুন এই অস্ত্রকে টেস্টের আগে ইংলিশদের সামনে ‘খোলা বই’ করে না দেওয়া।

আজ বৃহস্পতিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে অভিষেকের আগে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের বাংলাদেশ দলনেতাকে নিয়ে ছিল অনেক আলোচনা। তাকে নিয়ে কেন এত আলোচনা তা নিজের প্রথম টেস্টেই প্রমাণ করে দিলেন।

ম্যাচের দ্বিতীয় ওভারেই এই অফ স্পিনারকে আক্রমণে আনেন অধিনায়ক মুশফিকুর রহীম। শুরু থেকেই উইকেটে গ্রিপ পান মিরাজ; টার্ন, বাউন্সে প্রথম ওভার থেকেই ভোগাতে থাকেন ইংলিশ ব্যাটসম্যানদের।

বাংলাদেশে আসার পর থেকে প্রায় প্রতি ম্যাচেই রান পেয়েছেন বেন ডাকেট। কিন্তু অভিষিক্ত এই ওপেনারকে মিরাজ ফেরান মাত্র ১৪ রানেই বোল্ড করেন।

নিজের পরের ওভারেই মিরাজের বলে এলবিডব্লিও হন গ্যারি ব্যালান্স (১)। আম্পায়ার আউট না দিলেও রিভিউ নিয়ে সফল হন মুশফিক।

এই দুই আউটের মাঝে নিজের প্রথম ওভারেই সাকিব আল হাসান ফিরিয়ে দেন কুককে (৪)। টানা তিন ওভারে উইকেট হারিয়ে বিপাকে পড়া ইংল্যান্ডকে পথ দেখাতে থাকা রুটকে (৪০) সাব্বির রহমানের তালুবন্দি করেন মিরাজ।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ইংল্যান্ড ৪৯ ওভারে ৫ উইকেটে ১২৮ রান করেছে। এর মধ্যে মিরাজ তুলে নিয়েছেন ৩ উইকেট।

বিডি প্রতিদিন/ ২০ অক্টোবর ২০১৬/ এনায়েত করিম

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow