Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২০ অক্টোবর, ২০১৬ ১৯:০৫
অব্যাহত থাকুক মেহেদীর সাফল্যের অগ্রযাত্রা
অনলাইন ডেস্ক
অব্যাহত থাকুক মেহেদীর সাফল্যের অগ্রযাত্রা

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের বাংলাদেশ দলনেতা মেহেদী হাসান মিরাজকে নিয়ে আগেই থেকে ছিল অনেক আলোচনা। তার মাঝে বাংলাদেশ ক্রিকেটের ভবিষ্যৎ মাশরাফিকেও দেখতে শুরু করেছিলেন অনেকে।

তবে ইংল্যান্ডের বিপক্ষে বিসিবি একাদশে মেহেদীর নাম থাকাতেও অনেকে চমকে গেছেন। একটু তাড়াতাড়িই হয়ে গেল না-তো!

বৃহস্পতিবার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে অভিষেকে উত্তরটা দিয়েছেন ৫ উইকেট নিয়ে। তাই খেলায় টস হারলেও দিনশেষে হাসিমুখেই মাঠ ছেড়েছে বাংলাদেশ। ৭ উইকেটে ২৫৮ রান সংগ্রহ করেছে ইংল্যান্ড। এর মধ্যেই পাঁচটিই মেহেদীর শিকার। মেহেদিকে ঘিরে নিয়ে কেন এত আলোচনা তার প্রমাণ পেলেন ক্রিকেটমোদীরাও। বলা চলে, ১৮ বছর বয়সী এ অলরাউন্ডারের টেস্ট অভিষেকটা হলো স্বপ্নের মতোই।

এর আগে আন্তর্জাতিক ওয়ানডে বা টি-টোয়েন্টি কোনোটাই মেহেদী খেলেননি। আজ তিনিই ইনিংসের শুরু থেকে বোলিং করে গেলেন। অধিনায়ক যে ভরসায় নির্ভর করেছেন মেহেদী তার প্রতিদান দিয়েছেন। নিজের পঞ্চম ও ইনিংসের ১০ম ওভারে বেন ডাকেটকে বিভ্রান্ত করে বোল্ড করেন মেহেদী। এর পর ফিরিয়েছেন জো রুট, মঈন আলী, জনি বেয়ারস্টোরকেও।

ইংল্যান্ডের বিপক্ষে আজকের ইনিংসের শেষটাও হয়েছে মেহেদীর বোলিংয়ের মাধ্যমে। মোট ৩৩ ওভার বল করেছেন মেহেদী। খেলা শেষে জানিয়েছেন, এত বেশি বল করেও তিনি ক্লান্ত হননি। আজ অনেকগুলো রেকর্ড হয়েছে মেহেদির। এ পারফর্মেন্স অব্যাহত থাকলেও আরো অনেক রেকর্ড নিজের করে নিতে পারবেন। তাই সবার প্রত্যাশা, মেহেদী যেন ক্লান্ত না হন। তার সাফল্যের এ অগ্রযাত্রা অব্যাহত থাকুক।

 

বিডি প্রতিদিন/২০ অক্টোবর, ২০১৬/ফারজানা

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow