Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২১ অক্টোবর, ২০১৬ ০৪:৩৫
সিরিজে সমতায় ফিরল নিউজিল্যান্ড
অনলাইন ডেস্ক
সিরিজে সমতায় ফিরল নিউজিল্যান্ড

দ্বিতীয় ওয়ানডেতে ভারতকে ৬ রানে হারিয়ে সিরিজে সমতা এনেছে সফরকারী নিউজিল্যান্ড। এই জয়ের ফলে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ১-১ ব্যবধানে সমতায় ফিরল কিউরা।

দিল্লির ফিরোজ শাহ কোটলায় সফরকারীদের দেয়া ২৪৩ রানের লক্ষ্যে খেলতে নেমে ২৩৬ রানে থেমে যায় ভারতের ইনিংস।

বৃহস্পতিবার দিল্লির ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে টসে জিতে প্রথমে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান ধোনি। কিন্তু কেন উইলিয়ামসন ছাড়া আর কেউই তেমন স্কোর করতে পারেননি। কেন উইলিয়ামসনেরই ব্যাট থেকে আসে ১১৮ রান। ১৪টি চার ও একটি ছয়ের সাহায্যে এ রান করেন তিনি। নিউজিল্যান্ডের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৪৬ রান করেন টম লাথাম। এছাড়া রস টেইলর এবং কোরি অ্যান্ডারসনের ব্যাট থেকে আসে সমান ২১ রান করে।

নিউজিল্যান্ডের ৩টি করে উইকেট লাভ করেন ভারতের জাসপ্রিত বুমরা এবং অমিত মিশ্রা। এছাড়া উমেশ যাদব, কাদের যাদব এবং অ্যাক্সার প্যাটেল প্রত্যেকেই ১টি করে উইকেট লাভ করেন।

ভারতের হয়ে সর্বোচ্চ ৪১ রান করেন কাদের যাদব। এছাড়া অধিনায়ক ধোনি ৩৯, হার্দিক পান্ডে ৩৬, এবং ২৮ রান করেন আজিঙ্কা রাহানে। মূল্যবান ৩ উইকেট নিয়ে নিউজিল্যান্ডের সফল বোলার টিম সাউদি। এছাড়া ট্রেন্ট বোল্ট ও মার্টিন গাপটিল উভয়ই দুটি করে উইকেট লাভ করেন।

সর্বোচ্চ রান করার সৌজন্যে ম্যাচ সেরার পুরস্কার জিতেন কেন উইলিয়ামসন। আগামী ২৩ অক্টোবর মোহালীতে তৃতীয় একদিনের ম্যাচে মুখোমুখি হবে এই দুই দল।

 

বিডি-প্রতিদিন/২১ অক্টোবর, ২০১৬/তাফসীর

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow