Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারি, ২০১৭

প্রকাশ : ২১ অক্টোবর, ২০১৬ ০৫:২৫
আপডেট :
ছবি তুলে বিপাকে রোনালদো
অনলাইন ডেস্ক
ছবি তুলে বিপাকে রোনালদো

সম্প্রতি একটি বুদ্ধমূর্তির ওপর পা তুলে ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন সিআর সেভেন ক্রিস্চিয়ানো রোনালদো। আর সাথে সাথেই ছবিটি ভাইরাল হয়ে যায়। আর এই ছবির জন্য রোনালদোকে তীব্র সমালোচনার মুখে পরতে হচ্ছে। বিখ্যাত ফুটবলারের এমন ন্যক্কারজনক আচরণের জন্য ক্ষুব্ধ গোটা বিশ্ব।

বিতর্কে থাকতে পছন্দ করেন সিআর সেভেন। তাই বলে জাপান ভ্রমণে গিয়ে গৌতম বুদ্ধের মূর্তির ওপর পা তুলে ছবি তোলার মতো কাণ্ড ঘটাবেন, এমনটা দুঃস্বপ্নেও ভাবেননি তার অগণিত ভক্ত। সেই ছবি আবার ইনস্টাগ্রাম ও ফেসবুকে পোস্ট করার মতো জঘন্য মানসিকতাও দেখিয়েছেন রোনাল্দো। যার জেরে সোশ্যাল মিডিয়ায় তাকে ঘিরে শুরু হয়েছে প্রতিবাদ আর সমালোচনার ঝড়।

এমন কীর্তির কারণে রোনালদো সারা পৃথিবীর বৌদ্ধধর্মাবলম্বী মানুষকে ক্ষেপিয়ে তুলেছেন। তবে বৌদ্ধ ধর্মাবলম্বীদের বাইরেও সর্বসাধারণের কাছে তীব্র সমালোচিত হচ্ছেন তিনি। অনেকেই তার কাছে আবেদন জানিয়েছেন, এই মুহূর্তে সোশ্যাল মিডিয়া থেকে ছবিটি মুছে ফেলতে। অনেকে আশঙ্কা প্রকাশ করেছেন, ঘটনার জেরে বেশ কিছু ভক্ত হারাতে চলেছেন রোনালদো।

যদিও এখন পর্যন্ত ওই ছবি পোস্ট করার জন্য ক্ষমা চাননি ক্রিস্চিয়ানো। তিনি হয়তো ভুলে গিয়েছেন, সম্মান দিতে না পারলে তা পাওয়াও যায় না।


বিডি-প্রতিদিন/২১ অক্টোবর, ২০১৬/তাফসীর

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow