Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২১ অক্টোবর, ২০১৬ ১৮:২৫
আর্জেন্টিনা ম্যাচকে ঘিরে দুশ্চিন্তায় ব্রাজিল কোচ!
অনলাইন ডেস্ক
আর্জেন্টিনা ম্যাচকে ঘিরে দুশ্চিন্তায় ব্রাজিল কোচ!

ফুটবল বিশ্বের দুই চির প্রতিদ্বন্দী হল ব্রাজিল-আর্জেন্টিনা। রাশিয়া বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইয়ে এ মুহূর্তে শীর্ষ স্থানে রয়েছে ব্রাজিল।

কিন্তু ব্রাজিল দলের কোচ তিতে জানালেন, মেসিদের বিপক্ষে ম্যাচের চিন্তায় তিনি নাকি নির্ঘুম রাত পার করছেন।

আগামী ১১ নভেম্বর বাংলাদেশ সময় অনুযায়ী ভোরে মুখোমুখি হবে দুই দল। ইতোমধ্যে ১০ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের শীর্ষে আছে ব্রাজিল। ১৬ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে আর্জেন্টিনা।

নিজেদের মাঠে আগের ম্যাচে প্যারাগুয়ের কাছে হেরে যাওয়া আর্জেন্টিনার জন্য আগামী নভেম্বরে ব্রাজিল ও কলম্বিয়ার বিপক্ষে ম্যাচ দুটি অনেক গুরুত্বপূর্ণ। কোণঠাসা হয়ে থাকা আর্জেন্টিনাকে নিয়ে তাই চিন্তাটা বেশি ব্রাজিল কোচের।

ব্রাজিল কোচ বলেন, “আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচের চিন্তায় আমি ঘুমাতে পারছি না। তাদের বিপক্ষে এটি একটি চ্যাম্পিয়নশিপ ম্যাচ। এমনকি ম্যাচটির বাড়তি গুরুত্ব রয়েছে কেননা, এটি একটি ক্লাসিকো। আমাদের জন্য গুরুত্বপূর্ণ হলো, দলের বর্তমান পারফরম্যান্স আরও জোরদার করা। ”

এদিকে দুঙ্গার বিদায়ের পর তিতের অধীনে খেলা ব্রাজিল চার ম্যাচের সবগুলো জিতেছে। নতুন কোচের হাত ধরে সর্বোচ্চ পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা ষষ্ঠ স্থান থেকে শীর্ষে উঠে এসেছে। তবে শিষ্যদের আর্জেন্টিনা ম্যাচ নিয়ে সতর্ক করে দিচ্ছেন নতুন এই কোচ।

বিশ্বকাপে দুই দলের লড়াইয়ের পরিসংখ্যান অবশ্য ব্রাজিলের পক্ষে। চার ম্যাচের দুটিতে জয়ী ব্রাজিল, আর্জেন্টিনার জয় একটি, অন্য ম্যাচটি ড্র।

আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচে দলের সেরা তারকাকে পাবেন তিতে। বলিভিয়াকে ৫-০ গোলে হারানো ম্যাচে হলুদ কার্ড দেখে এক ম্যাচের নিষেধাজ্ঞায় পড়ায় ভেনেজুয়েলার বিপক্ষে খেলতে পারেননি বার্সেলোনার এই ফরোয়ার্ড।

এ প্রসঙ্গে তিতে বলেন “সে উন্নতি করছে। মেধাবী খেলোয়াড় দেখে সে নিয়মিত ফাউলের শিকার হবে। তাকে শান্ত থাকা এবং খেলা চালিয়ে যাওয়াটা শিখতে হবে। ” 


বিডি-প্রতিদিন/২১ অক্টোবর, ২০১৬/তাফসীর

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow