Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২১ অক্টোবর, ২০১৬ ২২:৪৩
প্রস্তুত সাব্বির-মিরাজ
অনলাইন ডেস্ক
প্রস্তুত সাব্বির-মিরাজ

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনে ৭৪ ওভার খেলেছে স্বাগতিক বাংলাদেশ। নতুন বল থেকে আর মাত্র ৬ ওভার দূরে রয়েছে বাংলাদেশ।

৬ ওভার পরেই নতুন বলে ইংলিশ পেসারদের মোকাবেলা করতে হবে টাইগারদের। ইতিমধ্যেই প্রথম সারির পাঁচ ব্যাটসম্যানকে হারিয়েছে টাইগাররা। আগামীকাল শনিবার সকালে শফিউলকে সঙ্গী করে মাঠে নামবেন সাকিব আল হাসান।  

দিনের শেষবেলায় মাত্র ১৫ বল বাকি থাকতে আউট হন বাংলাদেশ দলের অধিনায়ক মুশফিকুর রহিম। তার বিদায়ের পর উইকেটে নামেন শফিউল ইসলাম। নাইটওয়াচম্যান হিসেবেই মাঠে নেমেছেন তিনি। শনিবার সকালে সাকিবের সঙ্গী হিসেবে মাঠে নামবেন তিনি। শফিউলের পরে বাংলাদেশের দুই স্বীকৃত ব্যাটসম্যান সাব্বির রহমান ও মেহেদী হাসান মিরাজ। শফিউল বড় কোন অঘটনের জন্ম না দিলে পরের এই দুই ব্যাটসম্যানকেই নতুন বল মোকাবেলা করতে হবে। সুতরাং, এর জন্য প্রস্তুত রয়েছেন তারা।

তবে নতুন বলে তারা কঠিন চ্যালেঞ্জে পড়তে পারেন বলে মনে করেন বাংলাদেশ দলের অন্যতম সেরা ওপেনার তামিম ইকবাল। শুক্রবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে তামিম বলেন, ‘হ্যাঁ শফিউল বড় কিছু না করলে কাল হয়তো সাব্বির এবং মিরাজকে নতুন বলই মোকাবেলা করতে হবে। আর এটা খুব কঠিন হবে। তাদের জন্য অনেক বড় চ্যালেঞ্জ। বিশেষ করে নতুন বলে প্রথম দুই ঘণ্টা ব্যাটিং করা অনেক চ্যালেঞ্জিং। তবে আমার মনে হয় ওরা এর জন্য প্রস্তুত রয়েছে। ’

তবে ব্যাটিংটা কিন্তু খুব বেশি খারাপ করেননা শফিউল। আর প্রতিপক্ষ ইংল্যান্ড হলেতো কথাই নেই। ব্যাট হাতে ওয়ানডে ম্যাচে ২০১১ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে জয় এনে দিয়েছেন তিনি। এমনকি টেস্ট ক্যারিয়ারের একমাত্র হাফ সেঞ্চুরিটা করেছিলেন ইংলিশদের বিপক্ষেই। ২০১০ সালে ঢাকা টেস্টের প্রথম ইনিংসে ৫৩ রান করার পর দ্বিতীয় ইনিংসেও করেছিলেন ২৮ রান।


বিডি-প্রতিদিন/২১ অক্টোবর, ২০১৬/তাফসীর

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow